ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
bangla news

স্বাধীনতাবিরোধীদের ষড়যন্ত্র সফল হয়নি:সমাজকল্যাণ মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৭ ৩:৪৪:৩০ পিএম
বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেড আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন ও স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার অবদান’ শীর্ষক আলোচনা/ছবি- শাকিল

বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেড আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন ও স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার অবদান’ শীর্ষক আলোচনা/ছবি- শাকিল

ঢাকা: যারা বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করে ষড়যন্ত্র করেছিল, ভেবেছিল মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ভুলণ্ঠিত করবে, তাদের সেই যড়যন্ত্র সফল হয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে চলছে। প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের কাছে রোল মডেলে পরিণত করেছেন বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

রোববার (১৭ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেড আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালন ও স্বাধীনতা অর্জনে বঙ্গমাতার অবদান’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

মন্ত্রী বলেন, ৭৫’সালে বঙ্গবন্ধুর পরিবারকে হত্যার মাধ্যমে এদেশের স্বাধীনতাবিরোধীরা ভেবেছিল তারা সফল হয়ে যাবে। কিন্তু ১৬ কোটি জনগণ তাদের সেই ষড়যন্ত্র সফল হতে দেয়নি। দেশের জনগণ তাদের বিরুদ্ধে জেগে উঠেছে।

তিনি বলেন, ২১ বছর পর বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা শাসন ভার গ্রহণ করে বাংলাদেশকে বিশ্বের কাছে রোল মডেলে পরিণত করেছেন। উন্নয়নের মাধ্যমে প্রধানমন্ত্রী বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে মর্যাদার জায়গায় বসিয়েছেন। তাই গৌরবোজ্জ্বল এই উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শামীম ওসমান বলেন, ক্ষমতায় থাকলে অনেকে কেক কাটবে, কিন্তু ক্ষমতায় না থাকলে কেকটা কার কাছে আছে সেটিও জানা যাবে না। 

তিনি বলেন, দেশকে ভালোবাসতে হলে আওয়ামী লীগ করতে হয় না, ভালো মানুষ হলেই হবে। 

বঙ্গমাতা পরিষদ সোনালী ব্যাংক লিমিটেডের সভাপতি ড. মো. হাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল, সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, সাংবাদিক এম আনিসুর রহমান, বঙ্গমাতা পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. হাবিবুর রহমান, সংগঠনের উপদেষ্টা গিয়াসউদ্দিন মাহমুদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠেনের সাধারণ সম্পাদক আবদুল কাদির।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসএমএকে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-17 15:44:30