ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আধুনিক রাজশাহী রেখে যেতে চাই: মেয়র লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
আধুনিক রাজশাহী রেখে যেতে চাই: মেয়র লিটন সভায় বক্তব্য রাখছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীকে কর্মচঞ্চল, উন্নত, পরিষ্কার-পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তোলার কাজ এগিয়ে চলছে। এ মেয়াদে সার্বিক দিক দিয়ে আধুনিক রাজশাহী তৈরি করে রেখে যেতে চাই। পরিষ্কার-পরিচ্ছন্ন ঝকঝকে-তকতকে মহানগর গড়তে সবার সাহায্য-সহযোগিতা কামনা করছি।

শনিবার (১৬ মার্চ) দুপুরে নগর ভবনের এনেক্স ভবন সিটি হল কক্ষে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র লিটন বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন নগর গড়তে নানা ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

পরিচ্ছন্ন ও মশা নিয়ন্ত্রণে বিশেষ ক্রাশ প্রোগ্রাম করা হয়েছে। আগামী বর্ষা মৌসুমের আগেই সব ওয়ার্ডে ড্রেনের কাদামাটি অপসারণ ও পরিষ্কার কার্যক্রম জোরদারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উন্নত রাজশাহী গড়ার আবারো প্রত্যয় করে মেয়র বলেন, রাজশাহীতে চাকরির জন্য হাহাকার। এ অবস্থা পাল্টাতে চাই। সরকার ইতোমধ্যে তিনটি শিল্প অঞ্চল অনুমোদন দিয়েছে। এগুলো চালু হলে অনেক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আমার কথা হয়েছে। প্রধানমন্ত্রী রাজশাহীতে আন্তর্জাতিক নদীবন্দর গড়ে তুলতে চান। বাংলাদেশ-ভারত যৌথ বিনিয়োগে পদ্মা নদীতে ড্রেজিং করার পরিকল্পনাও রয়েছে প্রধানমন্ত্রীর। এখানে আন্তর্জাতিক নদীবন্দর হলে ভারত থেকে কাঁচামাল আসবে, স্থানীয়ভাবে আমরা পণ্য উৎপাদন করে ভারতসহ বিভিন্ন দেশে রফতানি করতে পারবো।

রাজশাহী সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।