bangla news

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৯:৪৮:০৪ পিএম
রাজশাহী

রাজশাহী

রাজশাহী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সঙ্গে উদযাপনের লক্ষ্যে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

শুক্রবার (১৫ মার্চ) রাতে পাঠানো এক সরকারি তথ্য বিবরণীতে এসব কমসূচির কথা জানানো হয়েছে।

কর্মসূচি অনুযায়ী শনিবার (১৬ মার্চ) রাজশাহী শিশু একাডেমিতে শিশুদের চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও  রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৭ মার্চ সকাল সাড়ে নয়টায় সিঅ্যান্ডবি মোড় থেকে শিল্পকলা একাডেমি পর্যন্ত শিশু সমাবেশ ও শোভাযাত্রা বের করা হবে। সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি চত্ত্বর থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে।

সকাল সোয়া ১০টায় জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার  বিতরণী অনুষ্ঠিত হবে।

একই স্থানে ‘শিশুর স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য’ সম্পর্কে আলোচনা অনুষ্ঠান হবে। 

এইদিন সব শিক্ষা-প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা ও ডকুমেন্টারি প্রদর্শন করা হবে। বাদ যোহরে সব মসজিদে মিলাদ মাহফিল ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সুবিধামত সময়ে প্রার্থনা অনুষ্ঠিত হবে। এছাড়া রাজশাহী সিটি করপোরেশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন পৃথক পৃথক কর্মসূচি পালন করবে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বঙ্গবন্ধু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-15 21:48:04