ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৬:৪৭:৫১ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চের দু‘টি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদ সদস্য (এমপি) হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সংস্কৃতি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ফয়সাল হাসান জানান, নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চের দু‘টি মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত তিন বাংলাদেশিসহ প্রায় অর্ধশত প্রাণহানির ঘটনায় সংস্কৃতি প্রতিমন্ত্রী গভীর শোক, তীব্র নিন্দা ও দুঃখ প্রকাশ করে নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন। একইসঙ্গে তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

এদিকে হামলার ঘটনায় হাসানুল হক ইনু এবং শিরীন আখতার এক বিবৃতিতে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দু‘টি মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

তারা বিবৃতিতে বলেন, এটা কাপুরুশোচিত জঘন্যতম হত্যাকাণ্ড। এ হত্যাকাণ্ড বিশ্বশান্তির প্রতি হুমকি। তারা বলেন, সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত সঠিক। 

শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের খুব কাছে অবস্থিত ডিনস অ্যাভ মসজিদ ও লিনউড মসজিদে এবং আরেকটি স্থানে সন্ত্রাসী হামলায় অন্তত ৪৯ জন নিহত হন। এদের মধ্যে তিনজন বাংলাদেশি। আহত হয়েছেন আরও ৪৯ জন। এদের মধ্যেও একাধিক বাংলাদেশি। তবে বর্বরোচিত হামলা থেকে অল্পের জন্য বেঁচে যান দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

এছাড়া নিউজিল্যাণ্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সন্ত্রাসী হামলায় তিন বাংলাদেশীসহ ৪৯ জন নিহতের ঘটনায়  শোক বার্তায় অর্থমন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং নিহতদের আত্মার শান্তি কামনা করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। 

একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান অর্থমন্ত্রী কামাল।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এইচএমএস/টিআর/এমআইএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-15 18:47:51