bangla news

হবিগঞ্জে ৪ বছরে সাড়ে ৭শ’ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৬:৩৪:০৫ পিএম
বিশ্ব ভোক্তা অধিকার দিবসের আলোচনা সভায় অংশগ্রহণকারীরা। ছবি: বাংলানিউজ

বিশ্ব ভোক্তা অধিকার দিবসের আলোচনা সভায় অংশগ্রহণকারীরা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: ২০১৫ সাল থেকে এ পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ জেলা কার্যালয়ের দায়িত্বে থাকা তিনজন সহকারী পরিচালক বাজার তদারকি কার্যক্রম চালিয়ে ৭৫০ টিরও বেশি দোকান থেকে  প্রায় ২৯ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

ভোক্তা অধিকার আইন লঙ্ঘনের কারণে এসব প্রতিষ্ঠান থেকে এ জরিমানা আদায় করা হয়। পাশাপাশি শুধু অভিযোগ দায়ের করে জরিমানার শতকরা ২৫ ভাগ হিসেবে ভুক্তভোগীরা পেয়েছেন প্রায় ৮৬ হাজার টাকা।

শুক্রবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব তথ্য জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ।

তিনি জানান, ভোক্তা অধিকার নিশ্চিত করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জের প্রধান প্রধান বাজার থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলের হাটবাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বিভিন্ন সভা-সেমিনার, গণশুনানি, পথসভার মাধ্যমে সচেতন করা হচ্ছে সাধারণ মানুষকে। 

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, সিনিয়র সাংবাদিক রুহুল হাসান শরীফ,  রফিকুল ইসলাম চৌধুরী তুহিন, আলমগীর হোসেন, সাবেক পৌর মেয়র শহীদ উদ্দিন চৌধুরীসহ আরো অনেকে। 

আলোচনা সভা শেষে অধিদপ্তর কর্তৃক আয়োজিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-15 18:34:05