ঢাকা, রবিবার, ১০ চৈত্র ১৪২৫, ২৪ মার্চ ২০১৯
bangla news

রূপগঞ্জে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৬:৩৩:০৭ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগমের হস্তক্ষেপে একটি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে উপজেলার ভায়েলা মিয়াবাড়ি এলাকায় গিয়ে বিয়েটি বন্ধ করে দেওয়া হয়।

ইউএনও মমতাজ বেগম জানান, স্থানীয়দের মাধ্যমে তিনি জানতে পারেন ভায়েলা মিয়াবাড়ি এলাকার শফিকুল ইসলামের মেয়ে ও ভুলতা স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থী স্বপ্নাকে বাল্যবিয়ে দেওয়া হচ্ছে হরিণা এলাকার শাহজাহান গাজীর ছেলে সবুজের সঙ্গে। আর শুক্রবার দুপুরে বিয়ের আয়োজন করা হয়। বিয়েতে আত্মীয় স্বজনদের দাওয়াত দেওয়া হয়। খাবার রান্নাও হচ্ছে।

পরে দুপুরে তাৎক্ষণিকভাবে ভায়েলা মিয়াবাড়ি এলাকায় প্রশাসনের লোকজন পাঠিয়ে বর ও কনে পক্ষকে ডাকা হয়। আর ডাকার পরিপ্রেক্ষিতে উভয় পক্ষই ইউএনওর কাছে আসেন। এসময় বাল্য বিয়ের বিষয়টি তাদের বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেন তিনি। এছাড়া পূর্ণ বয়স না হওয়া পর্যন্ত কোনোভাবে বিয়ে দেবেন না বলে অঙ্গীকারও করেন বর ও কনে পক্ষের অভিভাবকরা। বাল্যবিয়ের ব্যাপারে সব শ্রেণী-পেশার মানুষকে সচেতন থেকে এর প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান ইউএনও।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14