ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

পাটুরিয়া-দৌলতদিয়া পারের অপেক্ষায় ৭০০ যানবাহন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৫:১০:৫১ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়ায় নৌরুট পারাপারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি। তবে পারের অপেক্ষায় যানবাহনগুলোর বেশির ভাগই পণ্যবাহী ট্রাক। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় অপেক্ষামান ট্রাকের সংখ্যা বাড়ছে বলে জানান ফেরিঘাট কর্তৃপক্ষ।

শুক্রবার (১৫ মার্চ) বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় ৭০০ শতাধিক যানবাহন অপেক্ষামান রয়েছে বলে জানান ফেরিঘাট ও নৌ থানা কর্তৃপক্ষ।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বাংলানিউজকে জানান, কুয়াশার কারণে গত কয়েকদিন ফেরি চলাচল ব্যাহত হয়। এতে করে কিছুটা ট্রাক জমে যায়।

এছাড়া নৌরুটের ১৮টি ফেরির মধ্যে দুইটি ফেরি মেরামতের কারণে বন্ধ রয়েছে। এতে করে যানবাহনের লাইন ক্রমেই বাড়ছে বলে জানান তিনি। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক ও ৬০ থেকে ৭০ টি যাত্রীবাহী বাস অপেক্ষামান রয়েছে বলেও জানান সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ।   

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, তিনদিন সরকারি ছুটি থাকার কারণে যানবাহনের বাড়তি চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে।

যে কারণে সাধারণ পণ্যবাহী অপেক্ষামান ট্রাকের সংখ্যা বাড়ছে। কিন্তু জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক, ৬০ থেকে ৭০টি যাত্রীবাহী বাস ও ৩০ থেকে ৪০ টি ব্যক্তিগত ছোট গাড়ি অপেক্ষামান রয়েছে বলেও জানান ওসি মনিরুল।   

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
কেএসএইচ/আরআইএস/ 

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেরি পারাপার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-15 17:10:51