ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

হাওরবাসীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ৪:০২:৫২ পিএম
বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: বাংলানিউজ

নেত্রকোণা: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের হাওর জনপদের মানুষের জীবনমান উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার। কেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন ও বোঝেন কতটা সংগ্রাম করে হাওরবাসী জীবনযাপন করে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে নেত্রকোণার মোহনগঞ্জে বাউল উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। প্রথিতযশা বাউল সাধক উকিল মুন্সী স্মরণে এ বাউল উৎসবের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন সুনামগঞ্জ ও নেত্রকোণার হাওরের পানিপথে যোগাযোগের জন্য ফ্লাইওভার নির্মাণ করা হবে। এতে সহজ হবে এ অঞ্চলের মানুষের জীবনযাত্রা। ফ্লাইওভারকে কেন্দ্র করেই এগিয়ে যাবে তারা আরো কয়েক ধাপ।

নেত্রকোণা, সুনামগঞ্জ ও কিশোরগঞ্জ বোরো ধান উৎপাদনের ভান্ডার উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, প্রয়োজনে এখানে একটি এগ্রিকালচার ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই) স্থাপন করা হবে। ভালো কিছু করতে কোনো আপত্তি নেই সরকারের। বরং ভালো কাজ যত হবে ততোই ভালো।

এর আগে মন্ত্রী বাউল উৎসবের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান। 

এসময় উপস্থিত ছিলেন- নেত্রকোণা-৪ আসনের সংসদ সদস্য রেবেকা মমিন। প্রধান আলোচক ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত প্রখ্যাত লেখক ও প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার।

বাউল উৎসবে দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাউল শিল্পীরা এসে সংগীত পরিবেশন করছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
আরএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-15 16:02:52