ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় প্রধানমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৫ ১২:৫৪:০৬ পিএম
সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ একজনকে হাসপাতালে নেওয়া হচ্ছে

সন্ত্রাসী হামলায় গুলিবিদ্ধ একজনকে হাসপাতালে নেওয়া হচ্ছে

ঢাকা: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদসহ পৃথক আরেক স্থানে সন্ত্রাসী হামলায় কমপক্ষে ৪০ জনের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন তিনি।

শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠের খুব কাছের মসজিদ আল নুরে সন্ত্রাসী হামলা হয়। এতে সামান্যের জন্য বেঁচে যান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। 

দলের খেলোয়াড়েরা মসজিদটির কাছেই হ্যাগলি ওভাল মাঠে অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে তারা মসজিদে প্রবেশের আগেই সেখানে হামলা চালায় বন্দুধারী এক সন্ত্রাসী। আশপাশের মানুষদের দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখে এবং এক নারীর সতর্ক করে দেওয়ায় বাংলাদেশ দলের খেলোয়াড়রা আর মসজিদে না ঢুকে টিম বাসে ফিরে আসেন।

এ ঘটনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।

 প্রধানমন্ত্রীর প্রেস উইং বালানিউজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোকবার্তা পাঠানোর খবর নিশ্চিত করেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ পৃথক এক স্থানে সন্ত্রাসী হামলার ঘটনায় কমপক্ষে ৪০ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। 

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে নামাজ শুরুর ঠিক দশ মিনিট পর একজন বন্দুকধারী সেজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি চালান বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে নিউজিল্যান্ডের অনলাইন সংবাদমাধ্যম স্টাফ ডট কো জানিয়েছে। এরপর জানালার কাচ ভেঙে হামলাকারী পালিয়ে যায়।

ঘটনার পর টুইটারে নিজের অনুভূতি জানিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল লেখেন, ‘পুরো দল গোলাগুলির হাত থেকে বেঁচে গেলো। খুবই ভয়াবহ অভিজ্ঞতা, সবাই আমাদের জন্য দোয়া করবেন।’

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। হামলার পর উভয় দেশের ক্রিকেট বোর্ড ম্যাচটি বাতিল করেছে।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৯
এমজেএফ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-15 12:54:06