ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

জাপানে কর্মী পাঠাতে প্রস্তুত বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৪ ৬:২৪:২৩ পিএম
জাপানের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ

জাপানের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ

ঢাকা: জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক কর্মী পাঠাতে বাংলাদেশ প্রস্তুত বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) জনশক্তি রপ্তানি বিষয়ে জাপানের একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে তিনি একথা জানান।  

প্রবাসী মন্ত্রণালয়ের সভাকক্ষে সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী ইমরান আহমদ জাপানের প্রতিনিধিদের বলেন, বাংলাদেশের মানুষ পরিশ্রমী ও প্রতিশ্রুতিশীল। বাংলাদেশের জনশক্তি ব্যবহার করে জাপান তার শ্রম ঘাটতি পূরণ করতে পারে। জাপানের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সংখ্যক কর্মী পাঠাতে বাংলাদেশ প্রস্তুত।

এর আগে বাংলাদেশের বিভিন্ন মেগা প্রতিষ্ঠান পরিদর্শন করে জাপানি প্রতিনিধিদল। পরিদর্শনের আলোকে তারা সেবার মান নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। জাপান বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু উল্লেখ করে তারা বলেন, এ বন্ধুত্ব এক দিনের নয়, এটা অটুট রাখতে হবে।

জাপানের প্রতিনিধিদলে ছিলেন এমএলএস করপোরেশনের সিইও ওইকাওয়া ইউসুকি, মিয়ানমার ডাউই কালচার ইকোনমি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের ম্যানেজিং ডিরেক্টর ইয়াসুয়ো মেগা, গকুবান করপোরেটিভের ডিরেক্টর তেৎসুফুমি ফুজিসাওয়া প্রমুখ।

এসময় মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশিক্ষণ) শহীদুল আলম, এনডিসি ও উপ-সচিব কাজী আবেদ হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৯  
টিআর/এএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14