ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
নরসিংদীতে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু নরসিংদীতে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু করা হয়েছে। ছবি-বাংলানিউজ

নরসিংদী: নরসিংদীতে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম চালু করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) দুপুরে নরসিংদী জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ এ পদ্ধতির উদ্বোধন করেন। 

এ উপলক্ষে জেলা ট্রাফিক বিভাগ পুলিশ সুপার কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি ভেলানগর জেলখানা মোড়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে ভেলানগর জেলখানা মোড়ে জনসচেতনতার জন্য ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম’র বিভিন্ন সুবিধা তুলে ধরে বক্তব্য রাখেন ও লিফলেট বিতরন করেন পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ।  

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সব ক্ষেত্রে কাজের সচ্ছতা, গতিশীলতা, জবাবদিহিতা নিশ্চিতকরণ ও জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্য সামনে রেখে কাজ করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন প্রকল্পের আওতায় নরসিংদী ট্রাফিক পুলিশ শুরু করলো ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম। ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলরত সব ধরনের যানবাহনের চালক ও মালিকদের বৈধ কাগজপত্র যাচাই-বাছাইয়ের ক্ষেত্রে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক কন্ট্রোল ও ডিএসবি) শফিউর রহমান, আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধাসহ অনেকে।  

পরে ঢাকা-সিলেট মহাসড়কের ভেলানগরে গাড়ির চালক ও মালিকদের বৈধ কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এসময় সঠিক কাগজপত্র না থাকায় কয়েকজনকে জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।