ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংস্কৃতির সাধনা কখনও ব্যর্থ হয় না: ড. রফিকউল্লাহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
সংস্কৃতির সাধনা কখনও ব্যর্থ হয় না: ড. রফিকউল্লাহ বক্তব্য দিচ্ছেন উপাচার্য ড. রফিকউল্লাহ্ খান-ছবি-বাংলানিউজ

নেত্রকোণা: শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের (শেহাবি) উপাচার্য ড. রফিকউল্লাহ খান বলেছেন, সংস্কৃতির সাধনা কখনও ব্যর্থ হয় না। সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমেই ব্যক্তি প্রকৃত মানুষ হতে পারেন।

মঙ্গলবার (১২ মার্চ) দিনগত রাতে নেত্রকোণা শহরের মোক্তারপাড়া পাবলিক হল মিলনায়তনে নবম নাট্য উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেহাবি উপাচার্য বলেন, যিনি সংস্কৃতির চর্চার করেন তিনি কখনও মন্দ মানুষ হতে পারেন না।

আর সংস্কৃতির জন্য নেত্রকোণার মাটি আগে থেকেই উর্বর। এই নেত্রকোণার মাটিতেই চন্দ্র কুমার দে, শৈলজা রঞ্জন মজুমদারসহ অসংখ্য গুণী মানুষের জন্ম। অতএব বর্তমান প্রজন্ম অতীতের ধারাবাহিতা ধরে রেখে সংস্কৃতির ভুবনে নেত্রকোণাকে বিশ্ব পরিমণ্ডলে নতুন ও আরও সমৃদ্ধ করে তুলবে বলে আশা করি।

এর আগে বেলা ১১টার দিকে শহরের মোক্তারপাড়া এলাকা থেকে শোভাযাত্রার মধ্যদিয়ে উৎসবের সূচনা হয়। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজিদ এর উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম, পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমানকে গুণীজন সংবর্ধনা দেওয়া হয়।

মহুয়া থিয়েটারের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে চার দিনব্যাপী এই নাট্য উৎসব। থিয়েটারের প্রোডাকশন ম্যানেজার জাকারিয়া খান রিজন বাংলানিউজকে জানান, শুক্রবার (১৫ মার্চ) দিনগত রাতে এই উৎসব শেষ হবে। এরমধ্যে প্রতিদিনই থাকছে স্থানীয়সহ বিভিন্ন জেলা থেকে আসা নাট্যদল বা থিয়েটার শিল্পীদের পরিবেশনায় নাটক।

বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ