bangla news

চকবাজারে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতা প্রশংসনীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১২ ৬:৩২:৫৪ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ছবি: বাংলানিউজ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্প্রতি চকবাজারে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতা সারাদেশে প্রসংশনীয়। বীরত্ব দেখিয়েছেন তারা। এদেশের অগ্নিসেনা বলতে হবে তাদের।

তিনি বলেছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সামর্থ্য বাড়াতে কাজ করছে সরকার। ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ভাবনী বুদ্ধি ও শক্তি দিয়ে সংঘটিত দুর্ঘটনার ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে এখন সক্ষম। অগ্নিনির্বাপণের কৌশল, বিধ্বস্ত ও বহুতল ভবনে আটকে পড়া মানুষকে উদ্ধারে তারা জোরালো ভূমিকা রাখছেন। একইসঙ্গে ডুবুরি কর্মীরা নৌ দুর্ঘটনায় অনেক এগিয়ে। আগামীতে পারমাণবিক আগুন নিয়ন্ত্রণেও দেশ-বিদেশের উচ্চতর প্রশিক্ষক গ্রহণ করবেন ফায়ার সার্ভিস কর্মীরা।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলের ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্পেশনে অফিসার ফাউন্ডেশন কোর্স ৪০তম ব্যাচের ‘পাসিং আউট প্যারেডে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ বাস্তবায়নের পথে। সে লক্ষ্যে পৌঁছাতে আমাদের ৫৬৫টি স্টেশন তৈরি করতে হবে। বর্তমানে এর সংখ্যা ৪০৬টি।

স্বরাষ্ট্রমন্ত্রী নবনিযুক্ত অফিসারদের উদ্দেশে বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বহুমাত্রিক সেবা কাজে নিয়োজিত প্রতিষ্ঠান। প্রতিনিয়ত দুর্ঘটনার চিত্র পরিবর্তন হচ্ছে। দুর্ঘটনাগুলো যেমনি নতুন চরিত্রে আবির্ভূত হচ্ছে, তেমনি আপনাদের অভিজ্ঞতা ও প্রশিক্ষণও আধুনিক হচ্ছে। জনগণের জানমাল রক্ষার পাশাপাশি শৃঙ্খলা ও আচরণ দিয়ে বাহিনীর সম্মানও বৃদ্ধি করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষাসেবা বিভাগের সচিব শহিদুজ্জামান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ খান, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (গ) সার্কেল আনিছুর রহমান, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আলম নীলাসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে মন্ত্রী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কমপ্লেক্স, পূর্বাচলের উদ্ধোধনসহ  অধিদফতরে নতুন সংযোজিত গাড়ি-পাম্প ও আধুনিক সাজ সরঞ্জাম পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ চকবাজার ট্র্যাজেডি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-12 18:32:54