ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভিপি-সমাজসেবা ছাড়া সব পদে পুনঃনির্বাচন দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
ভিপি-সমাজসেবা ছাড়া সব পদে পুনঃনির্বাচন দাবি রাজু ভাস্কর্যের সামনে বাম ও স্বতন্ত্র প্যানেলের প্রার্থীদের নিয়ে কর্মসূচি ঘোষণা করেন নুরুল হক | ছবি: ডিএইচ বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: ডাকসু নির্বাচনে অনিয়মের প্রতিবাদে এবং পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি ঘোষণা করেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুর ২টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এ কর্মসূচি ঘোষণা করেন ডাকসুর নবনির্বাচিত ভিপি। এ সময় কোটা আন্দোলনকারী, স্বতন্ত্র প্রার্থী, বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

নুরুল হক নূর ভিপি এবং সমাজসেবা সম্পাদক পদ ছাড়া অন্য সকল পদে পুন:নির্বাচন দাবি করে বলেন, সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগের কেউ নির্বাচিত হবেন না। আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে পুন:নির্বাচনের জন্য আন্দোলন চালিয়ে যাব।

এর আগে সোমবারের ডাকসু নির্বাচনকে জালিয়াতি, প্রহসন ও ভোট চুরির নির্বাচন দাবি করে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মিছিল বের করে বাম সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। সেখান থেকে লাইব্রেরির সামনে দিয়ে অপরাজেয় বাংলা, কলাভবন পার হয়ে উপাচার্যের কার্যালয় হয়ে উপাচার্য বাসভবনের সামনে যায় মিছিলটি। এরপর শামসুন্নাহার হলের পাশ দিয়ে রাজু ভাস্কর্যের সামনে এসে সমবেত হন তারা।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এসকেবি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।