ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সন্দেহ হলেই পুলিশ সদস্যদের ডোপ টেস্ট: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
সন্দেহ হলেই পুলিশ সদস্যদের ডোপ টেস্ট: আইজিপি পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ অন্যরা

রাজশাহী: মাদকাসক্তে সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার (১২ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী পুলিশ লাইনে নারী ব্যারাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

জাবেদ পাটোয়ারী বলেন, আগামীতে যে পুলিশ সদস্যের আচার-ব্যবহার ও অন্যান্য লক্ষণ দেখে সন্দেহ হবে, তাকেই ডোপ টেস্টের মুখোমুখি হতে হবে।

অতি সম্প্রতি এমন উদ্যোগই নেওয়া হয়েছে। এরইমধ্যে বিষয়টি জানিয়ে পুলিশের সব ইউনিট প্রধানকে নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান আইজিপি।

তিনি বলেন, জনগণের সেবা সুনিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বাহিনী সবসময় কাজ করে যাচ্ছে। তাই পুলিশ বাহিনীর অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে। থানায় আইনি সেবা বা সহায়তা পেতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন সে বিষয়েও সজাগ থাকতে বলা হয়েছে।

এ সময় সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিতে পুলিশের অভ্যন্তরীণ সেবাও বাড়ানো হয়েছে। যুগের সঙ্গে বিবেচনা করে যখন যে ইউনিট প্রয়োজন তা গঠন করা হচ্ছে। এছাড়া নিয়মের মধ্যে পড়লে বিভিন্ন ইউনিটের অন্য চাহিদাগুলোও পূরণ করা হচ্ছে।

পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এম খুরশীদ হোসেন, অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান ভুঁইয়া, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, উপ-কমিশনার (সদর) তানভীর হায়দার চৌধুরী, রাজশাহী জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শহিদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে আইজিপি পত্নী হাবিবা জাবেদ রাজশাহী পুলিশ লাইনে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির কার্যালয় উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।