bangla news

রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১১ ১০:২৫:৪৪ পিএম
মধুমতি এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত। ছবি: বাংলানিউজ

মধুমতি এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজবাড়ী থেকে ছেড়ে যাওয়া মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর হরিয়ানে লাইনচ্যুত হয়েছে। এ ঘটনার পর সারা দেশের সঙ্গে রাজশাহীর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

সোমবার (১১ মার্চ) রাত ৮টা ১০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন বাংলানিউজকে জানান, মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে রাজশাহী রেল স্টেশনের উদ্দেশে আসছিল। পথে হরিয়ান রেলওয়ে স্টেশনের কাছে একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে।

বর্তমানে লাইনচ্যুত হওয়া বগিটি উদ্ধারের চেষ্টা চলছে। এটি সম্ভব না হলে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেবে। যত দ্রুত সম্ভব উদ্ধার কাজ শুরু হবে। উদ্ধার কাজ শেষ করে রাতেই এ রুটের যোগাযোগ ব্যবস্থা আবারও সচল করা হবে বলে জানান তিনি।

এর আগে, গত ২৩ ফেব্রুয়ারি রাজশাহীর চারঘাটের হলিদাগাছী স্টেশন এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটে। ট্রেন লাইনচ্যুত হওয়ার পর রাজশাহী ঢাকাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পরদিন ভোরে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। পরে সকাল ১০টার দিকে লাইনচ্যুত হওয়া মালবাহী বগিটি উদ্ধারে সক্ষম হয়।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসএস/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-11 22:25:44