ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহেশখালীতে আগুনে পুড়লো ৬০ দোকান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
মহেশখালীতে আগুনে পুড়লো ৬০ দোকান

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীর নতুন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছোট-বড় মিলে অন্তত ৬০টি দোকান পুড়ে গেছে।

সোমবার (১১ মার্চ) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা যায়নি।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, নতুন বাজারের ভেতরে অবস্থিত মসজিদের আশ-পাশের যেকোনো চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৬০টি দোকান পুড়ে যায়। এ সংখ্যা আরো বাড়তে পারে।

এদিকে, আগুন লাগার খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে মহেশখালী ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় চকরিয়া থেকে ফায়ার সার্ভিসের টিম এসে সকাল পৌনে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মহেশখালী দমকল বাহিনীর টিম লিডার বাংলানিউজকে জানান, অগ্নিকাণ্ডের ভয়াবহতা খুব বেশি। এখনো ক্ষতিগ্রস্ত দোকানের সঠিক সংখ্যা এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জামিরুল ইসলাম বাংলানিউজকে জানান, আগুনের সূত্রপাত কোথা থেকে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, মসজিদের আশ-পাশের কোনো দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।