ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউএস-বাংলার প্লেনে বিমানের ধাক্কা, ফ্লাইটেও বিপত্তি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ইউএস-বাংলার প্লেনে বিমানের ধাক্কা, ফ্লাইটেও বিপত্তি ইউএস-বাংলা ‘ড্যাশ-৮ কিউ-৪০০’ এয়ারক্রাফট, বাংলানিউজ ফাইল ফটো

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গ্রাউন্ডে থাকা ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি প্লেনকে ধাক্কা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘বোয়িং-৭৭৭’। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্লেনটি।

রোববার (১০ মার্চ) দিনগত রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা প্রাথমিকভাবে নির্ধারণ করা যায়নি।

বিমানবন্দর সূত্র জানায়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রাউন্ডে ছিল ইউএস-বাংলা ‘ড্যাশ-৮ কিউ-৪০০’ এয়ারক্রাফট। রাত পৌনে ২টার দিকে জেদ্দাগামী বোয়িং-৭৭৭ ফ্লাইট উড্ডয়নের আগে পেছনে ঘুরতে গিয়ে প্লেনটিকে ধাক্কা দেয়।

সূত্র জানায়, ইউএস-বাংলার ওই প্লেনকে ধাক্কা দেওয়ার পর বোয়িং ৭৭৭ প্লেনটি উড্ডয়ন করে চলে যায়। প্রায় ঘণ্টাখানেক ওড়ার পর ভারতের আকাশ থেকে বাংলাদেশ বিমানের প্লেনটিকে ফিরে আসতে নির্দেশ দেয় কন্ট্রোল রুম। এ পরিপ্রেক্ষিতে শাহজালালে ফিরে এসে প্লেনটি। চেক করার পর পুনরায় জেদ্দার উদ্দেশে ছেড়ে যায় বোয়িং-৭৭৭।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, একটু সচেতন হলে এ ধরনের ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব। বিশেষ করে গ্রাউন্ড স্টাফদের দুর্বলতার কারণে মাঝে মধ্যে এ ধরনের দুর্ঘটনা ঘটছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বাংলানিউজকে বলেন, এ ঘটনায় ড্যাশ-৮ কিউ-৪০০ প্লেনের বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। ক্ষতি হলেও কী পরিমাণ ক্ষতি হয়েছে এখনও বলা যাচ্ছে না।  বিষয়টি নিয়ে কাজ করছে বিমান।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
টিএম/টিএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ