ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ৩ রেস্টুরেন্টকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
সিলেটে ৩ রেস্টুরেন্টকে জরিমানা অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া। ছবি: বাংলানিউজ

সিলেট: বাসি খাবার পরিবেশন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির দায়ে সিলেটে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। তাৎক্ষণিক ওই তিন প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (১০ মার্চ) দুপুরে সিলেটের হজরত শাহজালাল (র:) দরগাহ গেট এলাকায় এ অভিযান পরিচালান করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, বাসি খাবার বিক্রির অভিযোগে জাফরান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভোজন রেস্টুরেন্টে আট হাজার ও এলাহি রেস্টুরেন্টেকে চার হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া।

এসব প্রতিষ্ঠানে তৈরি করা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি খাবার ধ্বংস করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া বাংলানিউজকে জানান, সিলেটের  হজরত শাহজালাল (র:) মাজার জিয়ারতে দূর-দুরান্ত থেকে আসা লোকজনের কাছে অস্বাস্থ্যকর, নিম্নমানের খাবার বিক্রি করেছে ওই এলাকার রেস্টুরেন্টগুলো। অনেকদিন ধরেই এসব অভিযোগ পাওয়া যাচ্ছিলো। এর পরিপ্রেক্ষিতে অভিযান চালানো হয়। এখন থেকে দরগাহ এলাকা ও আশাপাশের রেস্টুরেন্টগুলোতে ধারাবাহিকভাবে অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।