ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোণায় লাইসেন্সকৃত ৩২১ বৈধ আগ্নেয়াস্ত্র জমা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
নেত্রকোণায় লাইসেন্সকৃত ৩২১ বৈধ আগ্নেয়াস্ত্র জমা জমাকৃত অস্ত্র

নেত্রকোণা: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে নেত্রকোণায় লাইসেন্সকৃত সকল আগ্নেয়াস্ত্র জমা নেওয়া হয়েছে।

শনিবার (০৯ মার্চ) দিনগত রাতে সংশ্লিষ্ট থানার সার্কেল অফিসার বা অতিরিক্ত পুলিশ সুপার ও ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

সাতটি থানা থেকে দেওয়া তথ্যমতে এ পর্যন্ত ৩২১ জন লাইসেন্সধারী তাদের বৈধ আগ্নেয়াস্ত্র জমা দিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (দুর্গাপুর সার্কেল) শাহ্ শিবলী সাদিক বাংলানিউজকে জানান, দুর্গাপুর ও কলমাকান্দা থানায় ৭৭টি আগ্নেয়াস্ত্র জমা নেওয়া হয়েছে। এরমধ্যে দুর্গাপুর থানায় ৪২টি ও কলমাকান্দা থানায় ৩৫টি আগ্নেয়াস্ত্র জমা নেওয়া হয়।

নেত্রকোণা সদর উপজেলায় ১০৮টি আগ্নেয়াস্ত্র জমা নেওয়া হয়েছে বলে বাংলানিউজে জানিয়েছেন নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান।

বারহাট্টা থানায় ১৫টি আগ্নেয়াস্ত্র জমা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওসি বদরুল আলম খান। ৩২টি আগ্নেয়াস্ত্র জমা নিয়েছে কেন্দুয়া থানার কর্তৃপক্ষ ওসি ইমারত হোসেন গাজী। খালিয়াজুরী উপজেলা থানায় ওসি হযরৎ আলী আগ্নেয়াস্ত্র জমা নিয়েছেন ৩৭টি। এছাড়াও মোহনগঞ্জ থানার ওসি মো. শওকত আলী ৫২টি আগ্নেয়াস্ত্র জমা নেন।

রোববার (১০ মার্চ) নেত্রকোণার দশ উপজেলার মধ্যে ছয়টি উপজেলায় চেয়ারম্যান পদে ৪৯০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

তবে তফসিল ঘোষণা না হওয়ায় আটপাড়া, স্থগিত ঘোষণা করায় পূর্বধলা এবং জেলা সদর ও কেন্দুয়া, পৃথক এই ২ উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নৌকার প্রার্থী নির্বাচিত হতে যাচ্ছেন। এসব উপজেলায় চেয়ারম্যান পদে কোনো ভোটগ্রহণ হবে না বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নেত্রকোণার জেলা নির্বাচন অফিসার আব্দুল্যা-আল-মোতাহসিম বাংলানিউজকে জানান, আটটি উপজেলায় ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এরমধ্যে কলমাকান্দায় আওয়ামী লীগ থেকে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার ও তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফজলুল হক।

মদনে আওয়ামী লীগ থেকে মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান ও প্রতিদ্বন্দ্বিতায় মাঠে আছেন ইফতেকারুল আলম খান চৌধুরী, সাইদুর রহমান। বারহাট্টায় আওয়ামী লীগ থেকে মো. গোলাম রসুল তালুকদার ও তার বিপরীতে মুহাম্মদ মাইনুল হক।  
 
আ’লীগ থেকে দুর্গাপুরে ভোট যুদ্ধে মাঠে আছেন পরিষদের বর্তমান চেয়ারম্যান এমদাদুল হক খাঁন। তার বিপরীতে লড়ছেন জান্নাতুল ফেরদদৌস ঝুমা তালুকদার, সাইদুল হোসেন আকঞ্জি, মো. কামাল পাশা ও মো. আব্দুল।

হাওর দ্বীপ খ্যাত খালিয়াজুরীতে আওয়ামী লীগ থেকে গোলাম কিবরীয়া জব্বার। তার সাথে প্রতিদ্বন্দ্বিতায় আছেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শামছুজ্জামান সিদ্দিকী তালুকদার।

ভোটের মাঠে আ’লীগ থেকে মোহনগঞ্জে আছেন শহিদ ইকবাল। তার সাথে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন, ইজাজুল ও মো. মজিবুর রহমান।

নেত্রকোণার এই উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বাহিরে গিয়ে অন্যান্য প্রতীক নিয়ে যারা প্রার্থী হয়েছেন তারা প্রত্যেকেই আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ০৪২১ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।