ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনারগাঁওয়ে গলিত লোহায় শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
সোনারগাঁওয়ে গলিত লোহায় শ্রমিকের মৃত্যু স্টিলমিলে প্রবেশ করছেন শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি রহিম স্টিলমিলে চুল্লির গলিত লোহা ছিটকে পড়ে দগ্ধ হয়ে সুরুজ মিয়া (৩৭) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (৯ মার্চ) সকালে উপজেলার কাঁচপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত রহিম গ্রুপের প্রতিষ্ঠান রহিম স্টিল মিলস লিমিটেডের কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

মৃত সুরুজ মিয়া ওই কারখানার ক্রেনচালক।

তার বাড়ি মানিকগঞ্জ জেলায়।

রহিম স্টিলমিলের প্রধান পরিচালন কর্মকর্তা বাংলানিউজকে জানান, সকালে কারখানায় ক্রেন দিয়ে গলিত লোহা বহনকারী পাত্র (লেডেল) আকস্মিকভাবে লিকেজ হয়ে যায়। এসময় বেশ কিছু পরিমাণ উত্তপ্ত গলিত লোহা ছিটকে ক্রেনচালক সুরুজ মিয়ার শরীরে পড়লে তিনি দগ্ধ হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

তিনি আরও জানান, দুর্ঘটনার সময় কারখানায় কর্মরত সুরুজ মিয়ার আরও দুই ভাই সেখানে কাজ করছিলেন। তারা ঘটনা প্রত্যক্ষভাবে দেখেছেন। সুরুজ মিয়া ছাড়া আর কারো কোনো ক্ষতি হয়নি। এ দুর্ঘটনার ব্যাপারে প্রতিষ্ঠানের পক্ষ থেকে মৃত সুরুজ মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে বলেও জানান তিনি।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সলিমুল হক বাংলানিউজকে জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে রাখা হয়েছে। গলিত লোহা ছিটকে পড়ে তার পুরো শরীর ঝলসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad