ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফের শাহজালালের স্ক্যানারে ধরা পড়লো না পিস্তল  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৩ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
ফের শাহজালালের স্ক্যানারে ধরা পড়লো না পিস্তল   হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। বাংলানিউজ ফাইল ছবি

ঢাকা: ফের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানারে ধরা পড়লো না যাত্রীর পিস্তল। 

শুক্রবার (০৮ মার্চ) সকাল ১১টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে এ ঘটনা ঘটে।

খেলনা পিস্তল দিয়ে বিমান ছিনতাই চেষ্টা ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের পিস্তল ধরতে না পারার রেশ কাটতে না কাটতেই এ ঘটনা ঘটায় নিরাপত্তা উদ্বেগ বাড়ছে।

  

বিমান সূত্র জানায়, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস ১৩১ ফ্লাইটে সিলেটে যাওয়ার জন্য শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আসেন মোহাম্মদ মামুন আলী।

অভ্যন্তরীণ টার্মিনালের প্রথম গেটের আর্চওয়েতে তার শরীর তল্লাশি করেন আনসার সদস্য রিপন। তার সঙ্গে পিস্তল ও ৭ রাউন্ড গুলি থাকলেও শনাক্ত করতে পারেননি দায়িত্বরত নিরাপত্তা কর্মীরা।

তখন মামুন নিরাপত্তা কর্মীদের কাছে জানতে চান, ‘আপনাদের চেকিং কি শেষ হয়েছে? ওই আনসার সদস্য জবাবে হ্যাঁ বললে যাত্রী মামুন বলেন, ‘আপনি কী চেক করলেন, আমার কাছে তো পিস্তল আছে। ’ এরপর তিনি পিস্তল বের করে লাইসেন্সও দেখান।

খবর পেয়ে শাহজালালের এভিয়েশন সিকিউরিটির ফোর্সের (এভসেক) পরিচালক নূরে আলম সিদ্দিকী ওই যাত্রীকে অফলোড করার জন্য ইউএস-বাংলাকে বলেন। লিখিত কোনও ডকুমেন্ট না দেওয়ায় মামুন আলীকে অফলোড করেনি ইউএস-বাংলা। পরবর্তীতে যাত্রী মামুন পিস্তল ও গুলি এয়ারলাইন্সের মাধ্যমে নিয়ম মেনে সঙ্গে করে সিলেটে নিয়ে যান বলে সূত্র জানায়।  তবে এ বিষয়ে যাত্রী মামুন আলীর কোনও বক্তব্য পাওয়া যায়নি।  

এ বিষয়ে এভসেক পরিচালক নূরে আলম সিদ্দিকী বাংলানিউজকে বলেন, ‘যাত্রী অস্ত্র থাকার বিষয়টি আগে ঘোষণা দেননি। তবে নিরাপত্তা কর্মীরা অস্ত্র শনাক্ত করার পর তাকে যথাযথ নিয়মে অস্ত্র নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দেন।  

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
টিএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।