ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, মার্চ ৯, ২০১৯
নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে

পঞ্চগড়: রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে। তাই নারীদের নিজেদের অধিকার রক্ষার জন্য নিজেদেরই এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে নারীদের সুশিক্ষার ব্যবস্থা করতে হবে। 

শুক্রবার (০৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।  

রেলমন্ত্রী বলেন, নারীদের মধ্যে যতো শিক্ষার আলো প্রবেশ করবে তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বৈরী পরিবেশের মধ্যেই কার্যকর অনেকগুলো কর্মসূচি বাস্তবায়ন করছে। স্থানীয় সরকার থেকে জাতীয় সংসদ পর্যন্ত নারীদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা করেছেন।  

মন্ত্রী আরও বলেন, হিজাবের নামে নারীরা নিজেরাই নিজেদের বন্দি করে ফেলছে। এটির মধ্যেও সুক্ষ ধর্মীয় প্রচারণা রয়েছে। এটি এখন বাংলাদেশের প্রত্যেক জায়গায় শুরু হয়েছে। এসবের সঙ্গে ধর্মের বড় ধরনের সম্পর্ক আছে বলে আমি মনে করছি না।

এসময় বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমদ, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ কানাই লাল কুন্ডু, সিভিল সার্জন ডা. নিজামউদ্দিন, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্বাস আলী, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান রেজিয়া ইসলাম, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হোসেনে আরা বেগম প্রমুখ।  

এর আগে, মন্ত্রী রঙিন বেলুন উড়িয়ে নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। নারীদের তৈরি বিভিন্ন জিনিস নিয়ে মেলায় ১০টি স্টল নিয়ে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।