ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী দিবসে সিলেটে বসুন্ধরা এলপি গ্যাসের র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
নারী দিবসে সিলেটে বসুন্ধরা এলপি গ্যাসের র‌্যালি নারী দিবস উপলক্ষে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের আয়োজনে সিলেটে র‌্যালি অনুষ্ঠিত হয়

সিলেট: আন্তর্জাতিক নারী দিবস সফলে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড।

শুক্রবার (০৮ মার্চ) সকাল ১০টায় নগরের কোর্ট পয়েন্ট থেকে র‌্যালিটি বের করা হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার কর্মজীবী নারী ও নতুন প্রজন্মের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‌্যালিটি সিটি পয়েন্ট ঘুরে নগরের প্রধান সড়ক জিন্দাবাজার হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়। এতে এলপি গ্যাস সিলেট জোনের পরিবেশক, কর্মকর্তা-কর্মচারীরাও অংশ নেন।

১৯১০ সালে ডেনমার্কের কোপেনহেগেনে ১৭টি দেশ থেকে আসা একশ’ জন নারী প্রতিনিধির অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক নারী সম্মেলন। ওই সম্মেলনে নারীদের অধিকার রক্ষায় প্রতিবছর ৮ মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালনের প্রস্তাব দেওয়া হয়। এর প্রায় ৬৫ বছর পরে ১৯৭৫ সালে জাতিসংঘ আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক স্বীকৃতি পায় নারী দিবস। সেই থেকে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস হিসেবে বিশ্বব্যাপী পালিত হয়ে আসছে।

বাংলাদেশে প্রথম নারী দিবস পালিত হয় ১৯৭১ সালের ৮ মার্চ। এরপর থেকে প্রতিবছরই নারীদের সম্মান জানিয়ে দিবসটি পালন করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ নারীদের সম্মান জানিয়ে সারাদেশের মতো সিলেটেও দিবসটি পালনের উদ্যোগ নেয়।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।