ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারী দিবসে ময়মনসিংহে বসুন্ধরা এলপি গ্যাসের র‌্যালি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
নারী দিবসে ময়মনসিংহে বসুন্ধরা এলপি গ্যাসের র‌্যালি নারী দিবসে ময়মনসিংহে বসুন্ধরা এলপি গ্যাসের র‌্যালি। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ: আন্তর্জাতিক নারী দিবসে ময়মনসিংহ শহরে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সকাল ১০টার দিকে দিবসটি উপলক্ষ্যে সব নারীকে শুভেচ্ছা জানিয়ে র‌্যালির আয়োজন করে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। র‌্যালিটি শহরের পাটগুদাম এলাকা থেকে শুরু হয়ে  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গাঙ্গিনারপাড় মোড়ে গিয়ে শেষ হয়।

 

ময়মনসিংহ শহরের বলাশপুর এলাকা থেকে দুই বছর বয়সী ছেলে মারুফকে কোলে নিয়ে আন্তর্জাতিক নারী দিবসের র‌্যালিতে এসেছেন গৃহবধূ মাফিয়া খানম (৪৫)।  

নারী দিবসে আনন্দে উদ্বেলিত মাফিয়া জানান, নারীরা নানাভাবে বঞ্চিত হয়, নিপীড়িত হয়। কিন্তু প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হলে এ নিপীড়ন, বঞ্চনা প্রতিরোধ সম্ভব।  

নারী জাগরণের সময়টাতে নারীদের সম্পর্কে পুরুষতান্ত্রিক সমাজের মনোভাবেরও পরিবর্তন প্রয়োজন বলে মনে করেন মাফিয়া।  

শুধু মাফিয়াই নন, একই এলাকার পারুল, স্বপ্না, আমেনাসহ বিভিন্ন শ্রেণি পেশার অন্তত ২১০ জন নারী নিজেদের অধিকার আদায়ের আওয়াজ তুলে অংশগ্রহণ করেছেন ময়মনসিংহে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের র‌্যালিতে।  

র‌্যালিতে অংশ নেওয়া নারীদের হাতে ছিল বসুন্ধরা এলপি গ্যাসের প্ল্যাকার্ড ও মাথায় ক্যাপ আর শরীরে টি শার্ট। সবার কন্ঠে ছিল একই ধ্বনি ‘বিশ্ব নারী দিবস’ সফল হোক।  

র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের ময়মনসিংহের এরিয়া সেলস ম্যানেজার মো. আসাদুল ইসলাম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৯
এমএএএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।