ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় সহস্র ‘ক্ষুদে বঙ্গবন্ধু’র কণ্ঠে ৭ মার্চের ভাষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, মার্চ ৮, ২০১৯
খুলনায় সহস্র ‘ক্ষুদে বঙ্গবন্ধু’র কণ্ঠে ৭ মার্চের ভাষণ খুলনা জেলা স্কুল মাঠে ক্ষুদে শিক্ষার্থীরা/ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা বিভাগের ১০ জেলার সহস্র শিক্ষার্থীর কণ্ঠে একসঙ্গে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ। 

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে খুলনা জেলা স্কুল মাঠে প্রায় এক হাজার ক্ষুদে শিক্ষার্থী মুজিব কোট পরে বঙ্গবন্ধুর ভাষণ দিয়েছে।  

১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া ১৯ মিনিটের ভাষণের মতো ভঙ্গি করেই ভাষণ প্রদান করেছে ক্ষুদে শিক্ষার্থীরা।

খুলনা বিভাগীয় প্রশাসন ও জেলা প্রশাসন মিলে এ ‘ক্ষুদে বঙ্গবন্ধু’ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, পাকিস্তান সৃষ্টি হওয়ার পর ১৩ বছর জেল খেটেছিলেন বঙ্গবন্ধু। কিন্তু তিনি কখনও অন্যায়ের সঙ্গে আপস করেননি। আজ যারা এখানে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তার ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণটি দিলো, তারাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে। যেখানে থাকবে না কোনো দুর্নীতি, শোষণ কিংবা নিপীড়ন।

বক্তব্যের শেষে ক্ষুদে শিক্ষার্থীদের শপথ পাঠ করান মেয়র আব্দুল খালেক।  

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, মুক্তিযোদ্ধা আলমগীর কবির ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাহেব আলী।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমআরএম/এসএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।