ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জজ কোর্টের লিফট স্থাপনে আইনমন্ত্রীর ১ কোটি ৮৬ টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪১ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
জজ কোর্টের লিফট স্থাপনে আইনমন্ত্রীর ১ কোটি ৮৬ টাকা ছিঁড়ে পড়া লিফটের কাছে কয়েকজন আইনজীবী/ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা জজ কোর্টের পাঁচটি লিফট স্থাপনে আইনমন্ত্রী আনিসুল হক বিশেষ উদ্যোগ নিয়ে প্রায় দুই কোটি টাকা বরাদ্দ দিয়েছেন বলে জানিয়েছে আইন মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে ঢাকা জজ কোর্টের পুরাতন ভবনের একটি লিফট দুর্ঘটনায় ১২ জন আহত হন এবং তাদের মধ্যে নয়জনকে ঢাকা মেডিকেলে ও তিনজনকে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।
 
বিকালে আইন মন্ত্রণালয় জানায়, গতবছরের ফেব্রুয়ারি মাসে ঢাকা জজ কোর্টে পাঁচটি লিফট স্থাপনের জন্য আইনমন্ত্রীর বিশেষ উদ্যোগে এক কোটি ৮৬ লাখ ৮৮ হাজার ৬৩২ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে এবং বর্তমানে এ লিফট স্থাপনের কাজ চলছে।


 
দুর্ঘটনার বিষয়ে ঢাকার কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে বলেও জানায় মন্ত্রণালয়।
 
এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য মন্ত্রী একটি কমিটি গঠন করার নির্দেশ দেন। এই নির্দেশনা অনুযায়ী অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায়কে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
 
লিফট দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসার জন্য যা যা করণীয় তার সব কিছুই করা হবে বলে জানান আইনমন্ত্রী।

লিফট দুর্ঘটনায় আহতদের পঙ্গু হাসপাতালে দেখতে গিয়ে স্বজনদের সান্ত্বনা দিতে গিয়ে তিনি একথা বলেন। আহতদের সুচিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করার জন্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহাকে দায়িত্ব দেন মন্ত্রী।
 
এসময় আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহাসহ আইন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।