ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় ১১ দিনের ‘ঐতিহাসিক ৭ মার্চ’ বইমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
সাতক্ষীরায় ১১ দিনের ‘ঐতিহাসিক ৭ মার্চ’ বইমেলা শুরু বইমেলা। ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: স্বাধীনতার মহান স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং জাতির পিতার জন্ম মাস উপলক্ষে সাতক্ষীরায় ১১ দিনের ‘ঐতিহাসিক ৭ মার্চ’ বইমেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ মেলার উদ্বোধন করা হয়।  

মুক্তিযুদ্ধের চেতনা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে জেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।

বইমেলায় রাজধানীর ৫৩টি প্রকাশনা সংস্থাসহ ৬৮টি প্রকাশনা সংস্থা অংশ নিয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) সাজ্জাদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অনিন্দিতা রায়, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, রিদম পাবলিকেশনের প্রকাশক বকুল হোসেন প্রমুখ।  

এর আগে, সকালে মেলা উদ্বোধন উপলক্ষে শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কের মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়।  

মেলা প্রাঙ্গণে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা এবং প্রতিটি স্টলে শতকরা ৩০ ভাগ ছাড়ে বই বিক্রি হবে। মেলা চলবে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।