ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পরিচ্ছন্ন ঢাকা গড়ার প্রত্যয় মেয়র আতিকুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
পরিচ্ছন্ন ঢাকা গড়ার প্রত্যয় মেয়র আতিকুলের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন মেয়র আতিকুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: সবাইকে সঙ্গে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নয়া মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা দেখতে চান। এজন্য সম্মিলিতভাবে আমরা কাজ করবো। সবাইকে নিয়ে পরিচ্ছন্ন ঢাকা গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মেয়র আতিকুল।

তিনি বলেন, শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন- তিনি পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা দেখতে চান।

আমাদের প্রতি তার বার্তা বুঝতে পেরেছি। আমরা কালেক্টিভ ওয়েতে (সম্মিলিতভাবে) সবাইকে সঙ্গে নিয়ে সেই পরিষ্কার-পরিচ্ছন্ন ঢাকা গড়ে তুলবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, প্রথম কাজ বলে কিছু নেই। তবু রাজধানীতে যানজট একটি বড় সমস্যা। এ নিয়ে আমি কাজ করবো। আনিস ভাই ছয়টি রুটের বাস কোম্পানি নিয়ে কাজ করছিলেন। এই প্রকল্পটি এখন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র (সাঈদ খোকন) দেখছেন। আমি খুব শিগগির তার সঙ্গে এ নিয়ে আলোচনা করবো এবং রাজধানী ঢাকা যেন একটি যানজটমুক্ত শহর হয়, সেজন্য সবাইকে সঙ্গে নিয়ে কাজ করবো'।

নতুন মেয়র আরও বলেন, ঢাকার বেশ কিছু সমস্যা রয়েছে যেমন অনেকে আমাকে মশার উপদ্রবের কথা বলেছেন। এছাড়া জলবদ্ধতা, যানজট, মাদক, সন্ত্রাস- অনেক ধরনের সমস্যা আছে। আমি রোববার (১০ মার্চ) দিন প্রথম অফিস করবো। তারপর খুব দ্রুত সবাইকে সঙ্গে নিয়ে বসবো, যেন বর্ষাকালের আগে কিছু কাজ করা যায়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের সময় আতিকুলের সঙ্গে ছিলেন ডিএনসিসিতে উপ-নির্বাচনে বিজয়ী দুই কাউন্সিলর এবং ডিএনসিসি ও ডিএসসিসির নতুন ১৮টি ওয়ার্ডের সাধারণ নির্বাচনে বিজয়ী কাউন্সিলর ও নারী কাউন্সিলররা।

ধানমন্ডির ৩২ নম্বর থেকে মেয়র ও কাউন্সিলররা বনানী কবরস্থানে গিয়ে প্রয়াত মেয়র আনিসুল হক এবং বঙ্গবন্ধুর পরিবারের প্রয়াত সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

আগামী শুক্রবার (৮ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন নতুন মেয়র ও কাউন্সিলররা।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা মার্চ ৭,২০১৯
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।