ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাভাবিকভাবে কাজ করছে কাদেরের হৃদযন্ত্র, দিচ্ছেন সাড়াও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
স্বাভাবিকভাবে কাজ করছে কাদেরের হৃদযন্ত্র, দিচ্ছেন সাড়াও

ঢাকা: সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার অগ্রগতি হয়েছে বলে জানিয়েছে হাসপাতালের মেডিকেল বোর্ড।

তারা বলছেন, কাদেরের হৃদযন্ত্রে স্থাপিত আইওবিপি মেশিন সরিয়ে নেওয়া হয়েছে। কৃত্রিম সাপোর্ট ছাড়াই তার হৃদযন্ত্র স্বাভাবিকভাবে কাজ করছে।

তিনি চিকিৎসকদের ডাকেও সাড়া দিচ্ছেন।

কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ’কে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী বৃহস্পতিবার (৭ মার্চ) সিঙ্গাপুরে এ তথ্য জানান।

সড়ক পরিবহন ও সেতু বিভাগের উপ-প্রধান তথ্য অফিসার মো. আবু নাছের এ সংক্রান্ত ভিডিওবার্তা পাঠিয়েছেন সাংবাদিকদের কাছে।

ওবায়দুল কাদেরের চিকিৎসা সমন্বয়ক ডা. রিজভী বলেন, কাদেরের কিডনি আগের তুলনায় অনেক ভালো অবস্থায় রয়েছে। ঘুমের ওষুধের পরিমাণও কমিয়ে আনা হয়েছে। তিনি চিকিৎসকদের ডাকে সাড়া দিচ্ছেন।

তিনি আরও জানান, ইনফেকশন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে এবং কাদেরের শারীরিক অবস্থার অগ্রগতি হয়েছে।

এর আগে ডা. ফিলিপ কোহ চিকিৎসার অগ্রগতি তৃতীয় দিনের মত ব্রিফ করেন। ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও ডা. আবু নাসার রিজভী।

পরে ডা. রিজভী হাসপাতালের লবিতে সমবেতদের চিকিৎসা বিষয়ক অগ্রগতি অবহিত করেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নিজাম উদ্দীন হাজারী ও ছোট মনি, নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) মেয়র জাহাঙ্গীর আলমসহ সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটির নেতারা।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে ডা. ফিলিপ আবার ব্রিফ করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এমআইএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।