ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ই মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
রাজশাহীতে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাচ্ছেন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বিভিন্ন কর্মসূচিতে পালিত হচ্ছে ঐতিহাসিক ৭ই মার্চ। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে দিনভর কর্মসূচি পালন করছে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগ।

এছাড়া আলাদাভাবে দেশের অন্যতম বিদ্যাপিঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ মহানগরীর সব শিক্ষা-প্রতিষ্ঠানে এবার অনেকটা ভিন্ন আবহে পালিত হচ্ছে ঐতিহাসিক এই দিনটি। আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ড কার্যালয় থেকে বঙ্গবন্ধু সেই ঐতিহাসিক ভাষণ প্রচার করা হচ্ছে।

মহানগর আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ১০টায় কুমারপাড়ায় থাকা দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে মহানগর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে দিবসটি উপলক্ষে রয়েছে আলোচনা সভা।

সকালের কর্মসূচিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আকতার রেণী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার, স্বেচ্ছাসেবক লীগের মহানগর সাধারণ সম্পাদক জেডু সরকারসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয় এবং দিনব্যাপী মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার হচ্ছে।

কর্মসূচিতে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি বদরুজ্জামান রবু, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান ও দলীয় নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মাইকে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হচ্ছে। এছাড়া বঙ্গবন্ধুর ভাষণ ও মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র এবং মুক্তিযুদ্ধের পুস্তক ইত্যাদি প্রদর্শন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।