ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবশেষে শপথ নিলেন সুলতান মনসুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
অবশেষে শপথ নিলেন সুলতান মনসুর সুলতান মো. মনসুর আহমেদ, ফাইল ফটো

ঢাকা: অবশেষে ফ্রন্টের সিদ্ধান্তের বাইরে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন সুলতান মো. মনসুর আহমেদ। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে মৌলভীবাজার-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন।

বৃহস্পতিবার (০৭ মার্চ) সকাল ১১টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।

সুলতান মনসুর ড. কামাল হোসেনের গণফোরামে যোগ দিয়ে ধানের শীষ প্রতীক নিয়ে এ নির্বাচনে অংশ নিয়েছিলেন।

এর আগে তিনি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আওয়ামী লীগ থেকে চলে এসে সুলতান মনসুর কামাল হোসেনকে নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠন করেন। এরপর এবারের নির্বাচনের আগে জাতীয় ঐক্যফন্ট নামে বিএনপির সঙ্গে জোট বাঁধেন তারা। পরে ৩০ ডিসেম্বরের নির্বাচনে অংশ নিয়ে মাত্র আটটি আসন পায় ঐক্যফন্ট। এর মধ্যে বিএনপি পায় ছয়টি। গণফোরাম পায় দু’টি।

এ নিয়ে নির্বাচনটিতে ‘ভোট ডাকাতির’ অভিযোগ এনে পুনরায় নির্বাচনের দাবি জানিয়ে আসছে ঐক্যফন্ট। একইসঙ্গে নির্বাচিত আটজন শপথ নেবেন না বলেও ঘোষণা দেওয়া হয় ফ্রন্ট থেকে। কিন্তু অবশেষে সুলতান মনসুর শপথ নিলেন।

এদিকে, সুলতান মনসুরের সঙ্গে গণফোরামের অরেক বিজয়ী মোকাব্বির খানও শপথ নেওয়ার আগ্রহ জানিয়ে স্পিকারকে চিঠি দিয়েছিলেন। তবে শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেন মোকাব্বির।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।