ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার জজকোর্টের লিফট ছিঁড়ে আহত ১২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
ঢাকার জজকোর্টের লিফট ছিঁড়ে আহত ১২ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে, ছবি: বাংলানিউজ

ঢাকা: পুরান ঢাকার দায়রা জজকোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে ১২জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টা ১০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। আহত ১২জনের মধ্যে আইনজীবীসহ নয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতালে আসা নয়জন হলেন- আইনজীবী কাওসার আলম মিঠু (৩৫), কোর্টের পেশকার সুমন (২৫), আইনজীবী সোয়াদ খান (৩০), আইনজীবী আইয়ুব আলী(৫৫), আইনজীবী সুলতান আহমেদ (৩৮), লিফটম্যান জাহাঙ্গীর হোসেন (৫০), মুহুরী মো. আমিন (৪৫), কোর্টে হাজিরা দিতে আসা সুজন (২২) ও আইনজীবী সামসুন্নাহার।

জজকোর্টের আইনজীবী মোরশেদ আলম বাংলানিউজকে জানান, জজকোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে নিচে পড়ে যায়। এতে লিফটের ভেতরে থাকা সবাই আহত হয়। সঙ্গে সঙ্গে তাদেরকে উদ্ধার করে স্থানীয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে আইনজীবীসহ নয়জনকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন জানান, আহতদের মধ্যে সুমনের মাথায় আঘাত রয়েছে। বাকিদের শরীরের বিভিন্ন অংশে আঘাত রয়েছে। আর আহত সামসুন্নাহারকে পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ফায়ার সদরদফতরের টেলিফোন অপারেটর জিয়াউর রহমান বাংলানিউজকে জানান, জজকোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে পড়েছে। খবর পেয়ে সেখানে তিনটি ইউনিট পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় কয়েকজন আহত আছেন বলে আমরা জানাতে পেরেছি।

ডিএমপির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে জানান, জজকোর্টের পুরাতন পাঁচতলা ভবনের চারতলা থেকে লিফট ছিঁড়ে পড়ে। এতে ১২জন আহত হয়। আহতরা স্থানীয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯/আপডেট: ১৩০০ ঘণ্টা,
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।