ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মাসেতুতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪২ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
পদ্মাসেতুতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার, আটক ৪

মুন্সিগঞ্জ: পদ্মাসেতু প্রকল্পের চুরির সরঞ্জামাদি মুন্সিগঞ্জের লৌহজংয়ের মাওয়া ঘাট (শিমুলিয়া ঘাট) এলাকা থেকে উদ্ধার করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। এসময় অভিযান চালিয়ে চোর চক্রের চার সদস্যকে আটক করা হয়।

বুধবার (০৬ মার্চ) দিনগত রাত ৮টা থেকে র‌্যাব-১১ অভিযান পরিচালনা শুরু করে। রাত ১২টা পর্যন্ত ২৫ টন রড, ৫০০ লিটার চোলাই তেল, অ্যাঙ্গেলসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শেষ খবর পর্যন্ত অভিযান অব্যাহত রয়েছে।

আটক চার জনের পরিচয় এবং অভিযানে উদ্ধার হওয়া অন্য সরঞ্জামের পরিমাণ জানাতে পারেননি র‌্যাব সদস্যরা।

র‌্যাব-১১ সিপিসি-১ এর কমান্ডার পুলিশ সুপার মো. এনায়েত হোসেন মান্নান জানান, পদ্মাসেতুর পাইলিংয়ের কাজে ব্যবহৃত রড, অ্যাঙ্গেলসহ বিভিন্ন সরঞ্জামাদি চোর চক্রের সদস্যদের থেকে উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ২৫ টন রড, ৫০০ লিটার চোলাই তেল, অ্যাঙ্গেল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত তেল পদ্মাসেতুর কাজে ব্যবহৃত নৌযানে ব্যবহার হতো। মাওয়া ঘাটের কয়েকটি ট্রলার এবং চোর চক্রের সঙ্গে আরো অনেকে জড়িত আছে বলে ধারণা করা হচ্ছে।  

দীর্ঘদিন ধরেই এই চক্রটি পদ্মাসেতুর কাজে ব্যবহৃত সরঞ্জামাদি এবং যন্ত্রপাতি, তেল চুরি করে আসছিল।  

তিনি আরো বলেন, এ অভিযান চলছে। বিচ্ছিন্ন এলাকাজুড়ে কয়েকটি পয়েন্টে অভিযান পরিচালনা করা হচ্ছে। উদ্ধার অভিযান শেষ হলে বিস্তারিত জানানো যাবে।

বাংলাদেশ সময়: ০০৪০ ঘণ্টা, মার্চ ০৭, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।