ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাতে ঢাকায় আসছে সৌদি বাণিজ্যিক প্রতিনিধি দল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৭ ঘণ্টা, মার্চ ৭, ২০১৯
রাতে ঢাকায় আসছে সৌদি বাণিজ্যিক প্রতিনিধি দল

ঢাকা: সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক মন্ত্রী এবং অর্থ ও পরিকল্পনামন্ত্রীর নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল ৬-৭ মার্চ ঢাকা সফর করবে।

প্রতিনিধি দলটি বুধবার (০৬ মার্চ) রাতে বিশেষ ফ্লাইটে ঢাকা পৌঁছাবে। দিনভর কর্মসূচি শেষে বৃহস্পতিবার (০৭ মার্চ) রাতে দলটি ঢাকা ত্যাগ করবে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড এবং সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্টসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর উচ্চপর্যায়ের কর্মকর্তারা ছাড়াও সৌদি আরবের শীর্ষস্থানীয় বেশ কয়েকটি কোম্পানির প্রতিনিধিসহ প্রায় ৩৫ জনের একটি প্রতিনিধি দল এ সফরে অন্তর্ভুক্ত থাকবেন।  

সৌদি প্রতিনিধি দল বৃহস্পতিবার সকালে অর্থমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবে। বাংলাদেশ প্রতিনিধি দলে পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রীসহ সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা অন্তর্ভুক্ত থাকবেন।

বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে বিভিন্ন অগ্রাধিকার খাতগুলোকে সৌদি বিনিয়োগের বিষয়ে উপস্থাপন করা হবে।  

সৌদি প্রতিনিধি দল বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ এবং অর্থায়নের ক্ষেত্রে বাংলাদেশ সরকার প্রদেয় বিভিন্ন সুবিধা, প্রণোদনা, বিনিয়োগের ক্ষেত্রে সম্ভাব্য চ্যালেঞ্জ ও এর প্রতিকার বিষয়ে মত বিনিময় করবে। প্রতিনিধি দল রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে বলে আশা করা যাচ্ছে। সফরে বাংলাদেশে সৌদি বিনিয়োগ সংক্রান্ত একাধিক চুক্তি, সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে।  

বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯ 
টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।