ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
bangla news

সরকার সফল হলেও কিছু ঘাটতি রয়েছে: ইনু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০৬ ৯:২০:৫৫ পিএম
...

...

জাতীয় সংসদ ভবন থেকে: গত ১০ বছরে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার চমৎকার সফলতা এনেছে। তবে কিছু ক্ষেত্রে ঘাটতি, দুর্বলতা রয়েছে বলে জানিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। এই দুর্বলতার সুযোগ নিয়ে জঙ্গি চক্রের যাতে উত্থান না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বুধবার (৬ মার্চ) ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ আহ্বান জানান হাসানুল হক ইনু।

তিনি বলেন, যে কোনো নির্বাচনেই অনিয়ম ঘটে। বিচ্ছিন্ন, বিক্ষিপ্ত কিছু ঘটনাকে ঢালাওভাবে দেখে নির্বাচনে অনিয়মের অভিযোগ করার একটা প্রচেষ্টা চলছে, কিন্তু কোনো তথ্য কেউ হাজির করতে পারেনি। জঙ্গি দমনের যুদ্ধের ভিতর দিয়ে একাদশ নির্বাচনকে দেখতে হবে। এবারের নির্বাচন সেই জঙ্গি দমনের ভিতর দিয়েই অনুষ্ঠিত হয়েছে। নানা ধরনের হুমকি-ধামকির ভিতর মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠান একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিলো। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা নির্বাচনের মাঠে না গিয়ে গায়েবি শক্তির আশায় বসেছিলেন। এ রকম একটি পরিস্থিতির মধ্য দিয়ে প্রশাসনকে নির্বাচন পরিচালনা করতে হয়েছে। তবে দেশের জনগণ চায়নি ড. কামাল হোসেনের হাত ধরে দেশ আইএসআই, জঙ্গি, রাজাকার, পাকিস্তানের কাছে চলে যাক।

হাসানুল হক ইনু আরো বলেন, গত ১০ বছরে শেখ হাসিনাকে ধ্বংসস্তূপ থেকে উঠিয়ে দাঁড় করানোর যুদ্ধ করতে হয়েছে। জঞ্জাল পরিষ্কারের যুদ্ধ, দেশকে এগিয়ে নেওয়ার যুদ্ধ, জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধসহ পদে পদে যুদ্ধ করতে হয়েছে, বাঁধার মুখোমুখি হতে হয়েছে। এই যুদ্ধের মধ্য দিয়ে আমরা চমৎকার সফলতা আনতে পেরেছি। কিন্তু এরপরও ক্ষেত্র বিশেষে কিছু ঘাটতি, কিছু দুর্বলতা আছে। যেমন আইনের শাসন, দুর্নীতি, দলবাজি। তেঁতুল তত্ত্বকে প্রশ্রয় দেওয়া আত্মঘাতী। মাদককে যেমন ছাড় দেওয়া যায় না তেঁতুল তত্ত্বকেও তেমনি ছাড় দেওয়া যায় না।

তিনি বলেন, মহাজোট, ১৪ দলের ঐক্যের শক্তিতেই বিজয়ী হয়েছি। কিন্তু এই ঐক্যকে কার্যকর রাখতে পারিনি। পরাজিত শক্তির পুনরুত্থানের ফাঁকফোকর বন্ধে এই ঐক্যের বিকল্প নেই। সুতরাং এই ঐক্যের বিকল্প নেই। মহাজোট ও ১৪ দলকে অবহেলা করা হবে আত্মঘাতী। ফরমায়েসি বিরোধী দল তৈরি করে সংসদকে কার্যকর করা যাবে না।

সাবেক তথ্যমন্ত্রী আরো বলেন, আমাদের ভুল ত্রুটির সুযোগ নিয়ে রাজাকার, জঙ্গি চক্রের যেনো উত্থান না হয়। সেই দিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির আকাশে রংধনু হবেন, সেটাই আমার প্রত্যাশা। আমি শয়তান নই, আমি ফেরেস্তা নই, আমি মানুষ। শেখ হাসিনার সরকার ফেরেস্তার সরকার নয়, শয়তানের সরকার নয়, মানুষের সরকার। দোষ হলে সমালোচনা করবেন, ভালো হলে প্রশংসা করবেন।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এসকে/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   সংসদ অধিবেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-06 21:20:55