ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্ধ্যায় মাইডাস সেন্টারে অরুন্ধতীর বক্তৃতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
সন্ধ্যায় মাইডাস সেন্টারে অরুন্ধতীর বক্তৃতা অরুন্ধতী রায়

ঢাকা: ভারতের প্রখ্যাত লেখক ও অ্যাকটিভিস্ট অরুন্ধতী রায়ের বক্তৃতা রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশনের পরিবর্তে ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হবে।

‘অনিবার্য কারণ’ দেখিয়ে পূর্ব নির্ধারিত কৃষিবিদ ইনস্টিটিউশনে বক্তৃতা অনুষ্ঠান স্থগিত করে দেয় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আয়োজকরা জানিয়েছেন, মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যা ৬টায় রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে (বাড়ি-৫, সড়ক-১৬) এই বক্তৃতা হবে।

অনুষ্ঠানে অংশ নিতে যারা ইতিমধ্যে নিবন্ধন করেছেন, তাদের নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই আসতে বলেছে আয়োজকরা (ছবিমেলা)।

ছবিমেলার পক্ষ থেকে বলা হয়, রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন কমপ্লেক্স মিলনায়তনে বক্তৃতা অনুষ্ঠানটি হওয়ার কথা ছিলো। কিন্তু অনুষ্ঠানের অনুমতি গতকাল সোমবার রাতে প্রত্যাহার করা হয়। অনেক চেষ্টা ও বন্ধুদের সহযোগিতায় নতুন ভেন্যু পাওয়া গেছে। বক্তৃতা অনুষ্ঠানটি আজই হবে। অতিথিদের আগের নিবন্ধন বহাল থাকছে।

কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠান স্থগিতের বিষয়ে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বাংলানিউজকে বলেন, অনিবার্য কারণে অরুন্ধতী রায়ের সেমিনারটি স্থগিত করা হয়েছে। স্থগিতের বিষয়ে ডিএমপি ও খামারবাড়ি কর্তৃপক্ষের পৃথক দুটি আদেশ রয়েছে। এর ভিত্তিতে অনুষ্ঠানটি বন্ধ করা হয়।

বুকারজয়ী লেখক অরুন্ধতী রায় তার বক্তব্যে ভারত-পাকিস্তান যুদ্ধ পরিস্থিতি ও কাশ্মীরের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলবেন। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ আলোকচিত্র উৎসব ছবিমেলায় অংশ নিতে বাংলাদেশে এসেছেন ‘দ্য গড অব স্মল থিংস’এর লেখক অরুন্ধতী রায়। বক্তৃতা অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে নিজের লেখকজীবন নিয়ে কথা বলবেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৯
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।