ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় শিব চতুর্দশী ব্রত পালনে পুণ্যার্থীদের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, মার্চ ৫, ২০১৯
মাগুরায় শিব চতুর্দশী ব্রত পালনে পুণ্যার্থীদের ঢল

মাগুরা: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মাগুরায় হিন্দু ধর্মাবলম্বীরা শিব চতুর্দশী ব্রত পালন করছে।

সোমবার (০৪ মার্চ) বিকেলে মাগুরার কেন্দ্রীয় কালি বাড়িতে পুণ্যার্থীরা শিব চতুর্দশী ব্রত পালন করে শিবের মাথায় জল ঢালেন।

পূজা দিতে আশা স্কুল শিক্ষিকা অনিমা চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ভোর রাত থেকে উপোস থেকে বেল পাতা, ডাবের জল, ফুল দিয়ে শিব ঠাকুরের মাথায় জল নিবেদন করি।

পাপ থেকে মুক্ত হওয়ার আশায় এই শিব চতুর্দশী ব্রত পালন করা হয়।

মাগুরা কালী বাড়ি পুরোহিত শ্রী পরেশ কান্তি চক্রবর্তী বাংলানিউজকে বলেন, ফাল্গুন মাসের পঞ্চমী তিথিতে দেবাদিদেব মহাদেব শিব ঠাকুরের মাথায় জল ঢেলে শিব চতুর্দশী পালন করেন হিন্দু সম্প্রদায়ের মানুষ। তারা মনে করে শিব ঠাকুরের মাথায় জল দিয়ে তাকে সন্তুষ্ট করতে পারলে জগতের সব পাপ থেকে মুক্ত হতে পারবে। এমন বিশ্বাস নিয়ে হিন্দু ধর্মম্বলম্বীরা এই শিব চতুর্দশী ব্রত পালন করেন।

মাগুরা কেন্দ্রীয় কালি বাড়ি মন্দির কমিটির সভাপতি শ্রী মোহন লাল রায় (খোকন ঠাকুর) বাংলানিউজকে বলেন, মাগুরা কেন্দ্রীয় কালি বাড়িতে শিব চতুর্দশী উপলক্ষে সকাল থেকে মাগুরা কেন্দ্রীয় কালি বাড়িসহ নিতাই গৌর সেবাশ্রম, রাধা বিনোদ সেবাশ্রম, সাতদোহা ন্যাংটা বাবার আশ্রম, সিদ্বেশ্বরী মঠ ও মিশন মন্দিরসহ সব মন্দির ও মঠে এই শিব চতুর্দশী ব্রত পালন করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।