ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
শিবগঞ্জ সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মো. টিপু (২০) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

রোববার (৩ মার্চ) দিনগত রাতে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

নিহত টিপু শিবগঞ্জ উপজেলার পশ্চিম চর পাঁকার ২০ রশিয়া গ্রামের ফড়িং বিশ্বাসের ছেলে।

 

স্থানীয়দের দাবি, রোববার সন্ধ্যা ৬টার দিকে টিপুসহ বেশ কয়েকজন বাংলাদেশি রাখাল গরু আনার জন্য ওয়াহেদপুর সীমান্ত দিয়ে অবৈধপথে  ভারতে যান।  রাত ১২টার দিকে ওয়াহেদপুর সীমান্তের ওপারে ভারতের অভ্যন্তরে বিএসএফ সদস্যরা  তাদের লক্ষ্য  করে গুলি ছোড়ে। এতে টিপু গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।  পরে সঙ্গীরা তার মরদেহ  নিয়ে বাংলাদেশে চলে আসেন। আইনি জটিলতা এড়াতে ভোরে তরিঘরি করে নিহতের মরদেহ স্বজনরা দাফন করেন। এরপর থেকেই টিপুর বাড়ির লোকজন পলাতক।  

স্থানীয় পাঁকা ইউনিয়ন পরিষদ সদস্য দুরুল হক জানান, বিএসএফ’র গুলিতে   টিপু   নামে  একজন মারা গেছেন বলে তিনি শুনেছেন। তবে, এ ব্যাপারে বিস্তারিত তিনি জানেন না।
 
চাঁপাইনবাবগঞ্জ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৩ ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ সারোয়ার জানান, ভারতের জঙ্গিপুরে বিএসএফ’র গুলিতে এক বাংলাদেশি মারা গেছেন বলে তিনি শুনেছেন। এ খবর পেয়ে সোমবার  সকালে তিনি ওয়াহেদপুর  সীমান্ত  এলাকায়  যান।  কিন্তু যে ব্যক্তির মারা যাওয়ার খবর প্রচার হয়েছে তার বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। তাই এ ঘটনায় কেউ মারা গেছেন কি না তা এখনো নিশ্চিত হতে পারেনি বিজিবি।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad