ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

হবিগঞ্জে বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে নকল কসমেটিকস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
হবিগঞ্জে বাণিজ্যমেলায় বিক্রি হচ্ছে নকল কসমেটিকস জব্দ নকল কসমেটিকস। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জে কুটির শিল্প ও বাণিজ্যমেলায় অবাধে বিক্রি হচ্ছে নকল এবং মেয়াদোত্তীর্ণ কসমেটিকস। এতে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন ক্রেতা সাধারণ।  

রোববার (০৩ মার্চ) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে এগুলো জব্দ করা হয়। এসময় দুইটি স্টলকে তিন হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

 

অধিদফতর হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম মাসুদ এ তথ্য নিশ্চিত করেন।  

বাংলানিউজকে তিনি জানান, মেলায় আসা স্টলগুলোতে অবাধে বিক্রি হচ্ছে বিভিন্ন ব্র‌্যান্ডের নকল কসমেটিকস। এসব কসমেটিকসের মধ্যে রয়েছে পন্ডস, লেকমি, গার্নিয়ারসহ প্রায় সবধরনের বিদেশি ও নামিদামি ব্র‌্যান্ড। এগুলোর বেশিরভাগই ভৈরব, চকবাজার, কেরানীগঞ্জের মতো জায়গাতে তৈরি হয়েছে বলেও স্বীকার করেন বিক্রেতারা।

তিনি আরও জানান, ভেজাল কসমেটিকস বিক্রির অপরাধে মেলায় জেএম কালেকশনকে দুই হাজার, মেয়াদোত্তীর্ণ কসমেটিকস বিক্রির অপরাধে নূর কসমেটিকসকে এক হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে তারা আর নকল-ভেজাল পণ্য বিক্রি করবেনা বলেও মুচলেখা দিয়েছেন বলেও জানান তিনি।

একই দিনে হবিগঞ্জের টাউন হল রোডে অতিরিক্ত মূল্য রাখা ও মেয়াদোত্তীর্ণ পন্য বিক্রির দায়ে স্বচ্ছ স্টোরকে এক হাজার ও অবৈধ ওষুধ বিক্রির দায়ে লাকি ফার্মেসিকে এক হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান তিনি।  

অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন হবিগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক দেওয়ান মিয়া ও হবিগঞ্জ জেলা পুলিশ সদস্যরা।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa