ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

জামালপুরে সোয়াইন ফুর টিকা নিয়ে অসুস্থ ৫ শতাধিক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

জামালপুর: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় সোয়াইন ফুর টিকা নিয়ে ৫ শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছে। টিকা নেওয়ার পর থেকেই এসব মানুষ প্রচণ্ড জ্বর মাথাব্যথা ও কোমড় ব্যথায় অসুস্থ হয়ে পড়ে।

চিকিৎসকরা বলছেন আতঙ্কিত হওয়ার কিছু নেই।

দেওয়ানগঞ্জ উপজেলা কমপ্লেক্স হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দেওয়ানগঞ্জ পৌরসভা ও আশ-পাশের এলাকার প্রায় ১০ হাজার মানুষকে সোয়াইন ফুর টিকা দেওয়া হয়। কিন্তু টিকা নেওয়ার পর থেকে অনেকেই অসুস্থ হয়ে পড়তে শুরু করলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। মঙ্গলবার পর্যন্ত উপজেলায় টিকা গ্রহণকারী প্রায় ৫ শ’ মানুষ প্রচণ্ড জ্বর, তীব্র মাথাব্যথা ও কোমর ব্যাথায় আক্রান্ত হয়েছে।

দেওয়ানগঞ্জ হাসপাতালের উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার জাওয়াদুল আজিম নিখিল জানান, টিকা নেওয়ার পর থেকে তিনি নিজেও প্রচণ্ড জ্বর, মাথাব্যথা ও কোমড় ব্যথায় ভুগছেন।

এছাড়া দেওয়ানগঞ্জ কলেজের ছাত্র চন্দন কুমার দাস, দেওয়ানগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র আবু সাঈদ (১৩), হৃদয় (১১), গৃহবধু জোসনা রানী (৬৫), শিশু রাত্রি, যুবদল নেতা দেলোয়ার হোসেন (৪০), রাব্বি (২২), সুমন (১৫) সহ অনেকেই বলেন, টিকা নেওয়ার পর থেকে তারা জ্বর, ব্যথা ও শ্বাসকষ্টে ভুগছেন।

এ ব্যাপারে বিকেলে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, ‘সোয়াইন ফুর টিকায় সামান্য জ্বর বা ব্যথা হতে পারে। তবে এতে উদ্বেগের কিছু নেই। ’

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa