ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

জনগণকে গ্যাস থেকে বঞ্চিত করবেন না: আবুল মকসুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-০২ ৫:০৭:২৯ পিএম
অবস্থান সমাবেশে লেখক সৈয়দ আবুল মকসুদসহ অন্যরা। ছবি: শাকিল আহমেদ

অবস্থান সমাবেশে লেখক সৈয়দ আবুল মকসুদসহ অন্যরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশের মানুষের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, কিন্তু এখন গ্যাসের অধিকার থেকে বঞ্চিত না করার সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাংবাদিক, কলামিস্ট, গবেষক, প্রাবন্ধিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ।

শনিবার (২ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘প্রতিবাদী নাগরিক সমাজ’র উদ্যোগে আয়োজিত সমাবেশে তিনি এ আহ্বান জানান।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, দেশের মানুষের ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন, এখন গ্যাসের অধিকার থেকে বঞ্চিত করতে চান? এটা মানবাধিকার লংঘন। এ মানবাধিকার লংঘন করে জনগণের মনে আঘাত দেবেন না।

তিনি বলেন, দেশের প্রতিটি মানুষ যারা রান্না করে খায়, তারা জানে তাদের গ্যাসের কি সংকট। সরকারের উচিত ছিলো এ সংকট দূর করার। কিন্তু সরকার আরও গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা করছে।

আবুল মকসুদ বলেন, দেশের মানুষ যতটুকু গ্যাস ব্যবহার করে তার ডাবল দাম দিয়ে থাকেন। মানুষ গ্যাস দিয়ে রান্না করতে পারে না, কিন্তু দাম ঠিকই দিতে হয়।

এ সময় তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, গ্যাসের দাম বাড়ানোর জন্য ১১ মার্চ গণশুনানির আয়োজন করা হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করলে। ১১ মার্চের আগেই বৃহত্তর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

এ সময় তারা কিছু দাবি তুলে ধরেন। কয়েকটি দাবি দেওয়া হলো: গণশুনানির নামে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ করতে হবে, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের সদস্যদের মধ্যে অভিযুক্ত দুর্নীতিবাজ সব সদস্যদের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, গ্যাস খাতে দুর্নীতি অপচয় বন্ধ করতে হবে।

সৈয়দ আবুল মকসুদ’র সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ এম এম আকাশ, রাজেকুজ্জামান রতন, রুহিন হোসেন প্রিন্স, নাগরিক আন্দোলনের নেতা শরিফ উদ্দিন শরীফ, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
ডিএসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্যাস মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-02 17:07:29