ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুবিতে দু’দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় সঙ্গীত উৎসব শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৪ ঘণ্টা, মার্চ ২, ২০১৯
খুবিতে দু’দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় সঙ্গীত উৎসব শুরু অনুষ্ঠানে বক্তব্য রাখছেন খুবি ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের সাংস্কৃতিক সংগঠন কৃষ্টির উদ্যোগে দু’দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় সঙ্গীত উৎসব শুরু হয়েছে। 

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক উৎসব শুরু হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ প্রধান অতিথি হিসেবে সঙ্গীত উৎসবে প্রাথমিক পর্বে বক্তব্য রাখেন।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে খুবিতে আগত দলগুলোকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, সাংস্কৃতিক জাগরণের জন্য বিশ্ববিদ্যালয়ে সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এ ধরনের সাংস্কৃতিক কর্মকাণ্ড শিক্ষার্থীদের মনন গঠনে ভূমিকা রাখে।

দেশের সাংস্কৃতিক ঐতিহ্যকে লালন, ধারণ ও বিকাশে নতুন প্রজন্মের শিক্ষার্থী সঙ্গীত শিল্পীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য সাংস্কৃতিক সংগঠন কৃষ্টিকে ধন্যবাদ জানান এবং দু’দিনব্যাপী এ আন্তঃবিশ্ববিদ্যালয়ের সঙ্গীত উৎসবের সাফল্য কামনা করেন।

প্রথমদিনে ৬টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণকারী দল সঙ্গীত পরিবেশন করে। বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এছাড়া শহরতলী ব্যান্ড দলও সঙ্গীত পরিবেশন করে।

এ উৎসবে ১২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। আগামীকাল শনিবার বাকি ছয়টি বিশ্ববিদ্যালয় দল সঙ্গীত পরিবেশন করবে। বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়, খুলনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, নর্দার্ন ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি এবং নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি।

বাংলাদেশ সময়: ০০২৭ ঘণ্টা, মার্চ ০২, ২০১৯
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।