ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশের সব মহৎ অর্জনের অংশীদার পুলিশ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
‘দেশের সব মহৎ অর্জনের অংশীদার পুলিশ’

শরীয়তপুর: ‘দেশের সব মহৎ-গর্বিত অর্জনের অংশীদার হচ্ছে পুলিশ এমন মন্তব্য করে পানিসম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, অন্যান্য বাহিনীর চেয়ে পুলিশ সদস্যদের সাধারণ মানুষের সঙ্গে বেশি মিশতে হয়।

শুক্রবার (১ মার্চ) বেলা ১২টার দিকে শরীয়তপুর পুলিশ লাইন্সে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

উপ-মন্ত্রী বলেন, ‘রাজনীতিবিদদের জন্য দু’জন বন্ধু খুবই প্রয়োজন।

একজন হচ্ছে সাংবাদিক, অন্যজন পুলিশ। শুধু রাজনীতিবিদদের জন্যই নয়, সমাজের জন্যও সাংবাদিক এবং পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। ’

তিন সংসদ সদস্য মিলে (সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ও নাহিম রাজ্জাম) শরীয়তপুরকে ‘শান্তির জেলা’ হিসেবে গড়ে তুলতে চাই উল্লেখ করে এনামুল হক শামীম বলেন, মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত ও দুর্নীতিমুক্ত শরীয়তপুর গড়তে চাই। এজন্য আমি পুলিশ ভাইদের সহযোগিতা কামনা করছি। সন্ত্রাসী, মাদক বিক্রেতা ও দুর্নীতিবাজদের কোনো দল নেই। তারা যে দলের বা যত প্রভাবশালীই হোক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ।

পুলিশকে উদ্দেশ্য করে উপ-মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের কল্যাণে কি করেছেন তা আপনারা সবাই জানেন। এক সময় সেনাবাহিনী এবং পুলিশে নারী সদস্য ছিলো না। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর এ দুই বাহিনীতে নারীদের প্রবেশের দ্বার উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এজন্য আজকে আমাদের বোনেরা পুলিশ এবং সেনাবাহিনীসহ বিভিন্ন সেক্টরে উচ্চ পদে কর্মরত রয়েছেন। নারী-পুরুষের সমতা আনতে কাজ করছেন শেখ হাসিনা। কারণ তিনি (প্রধানমন্ত্রী) বিশ্বাস করেন নারীরা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে, দেশ এগিয়ে যাবে।

‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি বাংলাদেশকে স্বাধীন করে দিয়ে না যেতেন তাহলে কোনো বাঙালি পুলিশ প্রধান, সেনা প্রধান হতে পারতেন না। ’- যোগ করেন উপ-মন্ত্রী

এ সরকারের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে শরীয়তপুর-চাঁদপুর মেঘনা নদীর ওপর সেতুর নির্মাণের ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করার ঘোষণা দেন এনামুল হক শামীম।

জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, সংসদ সদস্য নাহিম রাজ্জাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মামুন তালুকদার, শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, নড়িয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম ইসমাইল হক, গোসাইরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন ও জেলা আদালতের সরকারির কৌঁসুলী (জিপি) অ্যাডভোকেট আলমগীর হোসেন মুন্সী।  

এসময় নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার, তানভীর হায়দার শাওন, কামরুল হাসানসহ জেলার সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad