ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশ বিশ্বে রোল মডেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশ বিশ্বে রোল মডেল

ময়মনসিংহ: জঙ্গিবাদ দমনে বাংলাদেশ পুলিশ বিশ্বে রোল মডেল বলে মন্তব্য করেছেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল পুলিশ। পাকিস্তানিদের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ সংগ্রামের সূচনা করেছিল এ পুলিশ সদস্যরাই।

 

দেশমাতৃকার জন্য পুলিশ সদস্যরা সবসময় নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছে। দেশের প্রয়োজনে গণতন্ত্র ও সংবিধান সুরক্ষা করতে জীবনও বিলিয়ে দিচ্ছে।  

কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে শুক্রবার (১ মার্চ) সকাল ১১টায় জেলা পুলিশ লাইন্সে ‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাছ উদ্দিন ভূঁঞা, রেঞ্জ অফিসের পুলিশ সুপার সৈয়দ হারুন অর রশীদ, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় নিহত হওয়া জেলার ৫৬ জন পুলিশ সদস্যের পরিবারকে স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেওয়া হয়।   

এর আগে নিহত পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে ময়মনসিংহ জেলা হেডকোয়ার্টার্সে অবস্থিত র‌্যাব, পিবিআই, সিআইডি, শিল্প পুলিশ, এপিবিএনসহ পুলিশের বিভিন্ন ইউনিট।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
এমএএএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।