ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৯
কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণ অনুষ্ঠােন ১৫৮ পুলিশ সদস্যের পরিবারের হাতে স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেয়া হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা: কর্তব্য পালনের সময় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।শুক্রবার (০১ মার্চ) সকালে রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজ চত্বরে নির্মিত অস্থায়ী স্মৃতিস্তম্ভে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান পুষ্পস্তবক অর্পণ করেন। 

শ্রদ্ধা নিবেদন করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব ও অনুষ্ঠানের বিশেষ অতিথি মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শ ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরা।  

জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে দেশের সব পুলিশ ইউনিটে পালিত হচ্ছে ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০১৯’।

 

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শৃঙ্খলা-নিরাপত্তা-প্রগতি’ মন্ত্রে দীক্ষিত বাংলাদেশ পুলিশের সদস্যরা দেশে আইন-শৃঙ্খলা রক্ষাসহ আইনের শাসন প্রতিষ্ঠায় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। জনগণের জান-মালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তিরকতার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন।  

তিনি বলেন, দেশের জন্মলগ্ন থেকে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশ বাহিনী গণতন্ত্রের অগ্রযাত্রায় সহযাত্রী হবে; ভূমিকা রাখবে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে।  

অনুষ্ঠানে ২০১৮ সালে আইন -শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেফতারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধান ও জনগণের জানমাল রক্ষাকালে কর্তব্যরত অবস্থায় ১৫৮ জন পুলিশ সদস্যের পরিবারবর্গকে স্বীকৃতি স্মারক ও উপহার তুলে দেওয়া হয়।  

এর আ অনুষ্ঠানস্থলে প্রয়াত পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত সবাই।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মার্চ ০১, ২০১৯
আরএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।