ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

জাতীয়

ফেন্সিডিলসহ আটক সেনা কর্মকর্তা বরখাস্ত, ১ বছরের সশ্রম কারাদন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০
ফেন্সিডিলসহ আটক সেনা কর্মকর্তা বরখাস্ত, ১ বছরের সশ্রম কারাদন্ড

ঢাকা : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাশে গত ১৫ জুলাই ফেন্সিডিলসহ গ্রেপ্তার হওয়া সেনা কর্মকর্তাকে চাকরি থেকে বহিষ্কার ও বেসামরিক কারাগারে এক বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। কোর্ট মার্শালে বিচারের পর এ নির্দেশ দেওয়া হয় বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার জানানো হয়।



ভারপ্রাপ্ত পরিচালক কমান্ডার বিএনএম রেজা শাহ পাহলভী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেন্সিডিলসহ আটক সেনা কর্মকর্তা মেজর রেজা শাহ মোহাম্মদ জিল্লুল্লাহর বিরুদ্ধে ফেন্সিডিল বহনের দায়ে বিশেষ মতা আইন ১৯৭৪ এর অধীনে পুলিশের দায়ের করা একটি ফৌজদারী মামলা হয়।

তবে একই সময়ে সেনা আইনে অধীনে বিচারযোগ্য ওই সেনা কর্মকর্তার অন্যান্য অপরাধের বিচার কোর্ট মার্শালের মাধ্যমে সম্পন্ন হয়। এই বিচারে তাকে বেসামরিক কারাগারে এক বছরের সশ্রম কারাদন্ড ও চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনীতে যে কোনো ধরনের অপরাধ বা কোনো সেনা সদস্যের বেআইনি কর্মকা-কে প্রশ্রয় দেওয়া হয় না। সেনা সদস্যের বিরুদ্ধে উত্থাপিত যে কোনো ধরনের অন্যায় বা অপরাধের অভিযোগ প্রমাণিত হলে অতি দ্রুততার সঙ্গে সেনা আইন অনুযায়ী যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

এরই ধারাবাহিকতায় মেজর রেজা ব্যক্তিস্বার্থে চাকরির নিয়ম-কানুন উপো করে অতিরিক্ত অর্থ উপার্জনের উদ্দেশ্যে ফেন্সিডিল বহনের মতো ঘৃণ্য কাজে জড়িয়ে পড়ায় তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় ২০৪৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa