ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জামায়াত নিষিদ্ধে সরকারের সহযোগিতা চাইলেন নজিবুল বশর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
জামায়াত নিষিদ্ধে সরকারের সহযোগিতা চাইলেন নজিবুল বশর

জাতীয় সংসদ ভবন থেকে: জামায়াত নিষিদ্ধে সরকারের সহযোগিতা চেয়ে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, আমরা জন্মগতভাবে জামায়াত বিরোধী। 

বুধবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে নজিবুল বশর মাইজভাণ্ডারী এ কথা বলেন।  

নজিবুর বশর মাইজভাণ্ডারী বলেন, আমরা জামায়াতের নিবন্ধন বাতিলের জন্য মামলা করেছিলাম।

মামলাটি এখনও আদালতে নিষ্পত্তির অপেক্ষায় আছে। আশা করি জামায়াত নিষিদ্ধ হবে। এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের সহযোগিতা কামনা করছি। আমরা ছিলাম আমরা আছি আমরা থাকবো। আমাদের জন্মই হয়েছে জামায়াতের বিরোধীতার জন্য। আমরা জন্মগতভাবে জামায়াত বিরোধী।
 
রোহিঙ্গা সমস্যার কথা তুলে ধরে নজিবুল বশর বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া হয়েছে। কিন্তু পাকিস্তানি গোয়েন্দা সংস্থার মাধ্যমে সেখানে চক্রান্ত চালানোর চেষ্টা করা হচ্ছে। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। তা না হলে কক্সবাজারসহ পুরো চট্রগ্রাম হুমকির মুখে পড়বে।
 
তিনি বলেন, আমরা নৌকা নিয়ে নির্বাচন করে বিজয়ী হয়েছি। নির্বাচনে বঙ্গবন্ধুর কথা বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা বলেছি, তার উন্নয়নের কথা বলে ভোট চেয়েছি। এখন অন্য কথা বলার কোনো সুযোগ নেই। বিএনপি-জামায়াত ধর্মকে-ইসলামকে ব্যবহার করেছে কিন্তু ইসলামের উন্নয়নে কোনো কাজ করেনি। ইসলামের উন্নয়নে কাজ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু মাদ্রাসা শিক্ষা বোর্ড, ইসলামী ফাউন্ডেশন, বিশ্ব ইজতেমার জায়গা দিয়েছেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়নে যে সব কাজ করেছেন তাতে একটা বৈপ্লবিক পরির্তন এসেছে। তবে শিক্ষা ব্যবস্থায় কিন্ডার গার্টেন শিক্ষা এখনও জামায়াত-শিবিরের নিয়ন্ত্রণে। কিন্ডার গার্টেনকে জামায়াত-শিবিরের নিয়ন্ত্রণমুক্ত করতে ব্যবস্থা নিতে হবে।  

বাংলাদেশ সময়: ০৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯ 
এসকে/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad