ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
গাজীপুরে ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি গাজীপুরে ঝড়-শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় ঝড় ও শিলাবৃষ্টিতে ঘর-বাড়ি, গাছপালা, শাক-সবজির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় শিলাখণ্ড জমে থাকতে দেখা গেছে। এলাকাবাসী বলছেন, এমন শিলাখণ্ড তারা আগে কখনও দেখেননি। 

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক ঝড় ও শিলা বৃষ্টি হয়। এতে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় ভোগান্তি পোহাতে হয় এলাকাবাসীর।

 
 
এলাকাবাসী জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার ধনুয়া, তেলিহাটি, ফরিদপুর, নগরহাওলা, মাওনা, আবদার ও জৈনাবাজার এলাকাসহ উপজেলার বিভিন্ন এলাকায় ঝড় ও শিলাবৃষ্টিতে ওইসব এলাকার অনেক ঘর-বাড়ি, গাছপালা ভেঙে পড়েছে। ঝড়ে বিদ্যুতের খুঁটি ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় ভোগান্তি পোহাতে হয় তাদের। এছাড়া শিলাবৃষ্টি হওয়ায় শিলাখণ্ডে ঢেকে যায় রাস্তা ঘাট ও শাক-সবজি ক্ষেত এমনকি ফুটো হয়েছে টিনের চালা এবং ঝড়ে উড়িয়ে নিয়ে গেছে ঘর।
 
শ্রীপুর উপজেলার ধনুয়া এলাকার বাসিন্দা তাজুল ইসলাম সানি জানান, ঝড় ও শিলাবৃষ্টিতে এলাকার ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড় ও শিলাবৃষ্টিতে শ্রীপুরের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। রাস্তা ঘাটে ব্যাপক শিলাখণ্ডে পড়ে থাকতে দেখা গেছে। এমন শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি। ঝড় ও শিলাবৃষ্টির সময় বিদ্যুতের খুঁটি ভেঙে যাওয়া  কয়েকঘণ্টা বিচ্ছিন্ন ছিল বিদ্যুত। এতে দুর্ভোগ পোহাতে হয় গ্রামবাসীর।  

শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের সদস্য (মেম্বর) আব্দুল আজিজ বাংলানিউজকে জানান, হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টিতে গ্রামবাসীর ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। ঝড়ে গাছপালা ভেঙে পড়েছে, ব্যাপক ক্ষতি হয়েছে শাক-সবজিসহ ও ফসলের।  

এদিকে তেলিহাটি ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য (মেম্বর) তারেক হাসান বাচ্চু বাংলানিউজকে জানান, কাঁঠালের জন্য বিখ্যাত শ্রীপুর উপজেলা। ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টি হওয়ায় আম ও কাঁঠালের ব্যাপক ক্ষতি হয়েছে। রাস্তা ঘাটে শিলাখণ্ড পড়ে থাকতে দেখা গেছে। যা আগে কখনো দেখেনি বলেও জানান মেম্বর তারেক।  

বাংলাদেশ সময়: ০৫৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।