ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

মাদারীপুর: ঝড়ের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ-রুটে বন্ধ ছিল ফেরিসহ সব নৌ-চলাচল। তবে আবহাওয়া স্বাভাবিক হলে প্রায় আড়াই ঘণ্টা পর শুধুমাত্র ফেরি চলাচল শুরু করেছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে ফেরি চালাচল শুরু করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, বিকেল ৫টার দিকে প্রচণ্ড ঝড় শুরু হলে উত্তাল হয়ে ওঠে পদ্মানদী।

দুর্ঘটনা এড়াতে এসময় লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল বন্ধ রাখা হয়। রাত ৮টার দিকে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় আবারও ফেরি চলাচল শুরু হয়।  

এদিকে নৌযান চলাচল বন্ধ থাকায় শিবচরের কাঁঠালবাড়ী ফেরি ঘাটে যাত্রীবাহী বাসসহ প্রায় দেড় শতাধিক যানবাহন আটকা পড়ে। ঘাটে আটকা পড়া যাত্রীরা রাতে ফেরিতে করে পারাপার হচ্ছে বলে ঘাট সূত্রে জানা যায়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের টার্মিনাল ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, আবহাওয়া স্বাভাবিক হয়েছে। তবে রাত ৮টার পর থেকে লঞ্চ চলাচল নিয়ম অনুযায়ী বন্ধ রাখা হয়েছে।

কাঁঠালবাড়ী ফেরি ঘাটের টার্মিনাল সুপারভাইজার জামিল বাংলানিউজকে বলেন, ঝড়ের কারণে বিকেল থেকে বন্ধ ছিল ফেরি চলাচল। রাত ৮টার দিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ফেরি ছেড়ে গেছে।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ